পর্যটন কেন্দ্র রাঙ্গামাটির সাজেক পাহাড়ে খোয়াল বুক রিসোর্টের যাত্রা শুরু

fec-image

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভুমি দেশের অন্যতম পর্যটন কেন্দ্র রাঙ্গামাটি বাঘাইছড়ির রুইলুই এলাকায় উদ্বোধন হয়েছে অত্যাধুনিক সাজেক রুইলুই রিসোর্ট খোয়াল বুক।  রবিবার (২২ সেপ্টেম্বর) এ রিসোর্ট এর উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এমপি ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

রিসোর্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এমপি বলেছেন, প্রকৃতির লীলায়িত নন্দনকানন, পাহাড়ীয়া পর্যটন কেন্দ্র রুইলুই এলাকায় সুযোগ সুবিধা সম্বলিত নতুন রিসোর্ট খোয়াল বুক বা অতিথিশালা ভ্রমন পিপাসু মানুষের জন্য রাঙ্গামাটির পর্যটনে নতুন মাত্রা যোগ হয়েছে।

তিনি বলেন, রুইলুই পাহাড়ের চুড়ায় নবনির্মিত এ রিসোর্টে অবস্থান করে দেশী বিদেশী পর্যটকরা প্রকৃতির সৌন্দর্য্য সুধায় অবগাহন করতে পারবেন। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রামের মানুষের সার্বিক জীবনমান উন্নয়নে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। তারই অংশ হিসেবে এখানে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, বিদ্যূৎ, দূর্গম এলাকায় যোগাযোগ ব্যাবস্থার উন্নয়নের পাশাপাশি পর্যটনের উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

রবিবার রাঙামাটি বাঘাইছড়ির রুইলুই পাহাড়ের উপর রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে ও ব্যাবস্থাপনায় খোয়াল বুক রিসোর্টটি উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর, জেলা পরিষদের সদস্য ত্রিদীপ কান্তি দাশ, পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া, পরিষদ সদস্য সান্তনা চাকমা, পরিষদ সদস্য মনোয়ারা আক্তার জাহান, পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমাম জেলা আওয়ামী লীগের নেতা জ্যোর্তিময় চাকমা কেরোল, পরিষদের নির্বাহী কর্মকর্তা দাউদ হোসেন চৌধুরী, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেলসহ অন্যান্য গন্যমান্য অতিথিবৃন্দ।

উল্লেখ্য, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের তত্বাবধানে সাড়ে চার কোটি সাতষট্টি লক্ষ টাকা ব্যয়ে ৪তলা বিশিষ্ট এ রিসোটটি সাজেক ভ্যালিতে নির্মাণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + twenty =

আরও পড়ুন