পর্যটন বিকাশে ইতিবাচক প্রভাব পড়বে মাউন্টেন বাইক প্রতিযোগিতায় : পার্বত্য সচিব

fec-image

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ সফিকুল আহম্মদ বলেছেন, পাহাড়ে পর্যটন বিকাশে ইতিবাচক প্রভাব পড়বে মাউন্টেন বাইক প্রতিযোগিতায়। বঙ্গবন্ধু ট্যুর ডি সিএইচটি মাউন্টেন বাইক প্রতিযোগিতা এধরনের বৃহত্তর পরিসরে আয়োজন বাংলাদেশের ইতিহাসে একটি মাইল ফলক হিসেবে থাকবে। বিভিন্ন ক্রীড়া ইভেন্টে অংশগ্রহণ করার সুযোগ সৃষ্টির মাধ্যমে নতুন প্রজন্মকে লেখা পড়ার পাশাপাশি উৎসাহিত করা এবং অনুপ্রাণিত করা হচ্ছে এ প্রতিযোগিতার মূল উদ্দেশ্য।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সকালে রাঙ্গামাটি চিংহ্লামং চৌধুরী মারী স্টেডিয়ামে বঙ্গবন্ধু ট্যুর ডি সিএইচটি মাউন্টেন বাইক প্রতিযোগিতার ২য় দিনের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, পাহাড়কে জানতে হবে পর্বতকে জানতে হবে। এ জানার জন্য আমাদেরকে বিভিন্নভাবে উদ্যোগ গ্রহণ করতে হবে। বিভিন্ন খেলাধুলা, সাংস্কৃতিক আয়োজন এবং মানুষের মেলবন্ধন এ এলাকার বেশি পরিচিত লাভ করবে। আমাদের দেশে ক্রিকেট খেলা হয় ফুটবল খেলা হয় আরো অনেক ধরনের খেলাধুলা হয়। কিন্তু সাইকিøস্টদের বাইক প্রতিযোগিতা খুব কম দেখা যায়। ঢাকাতে কিছু কিছু জায়গায় স্বল্প পরিসরে দেখা গেলেও বৃহত্তর পরিসরে কখনো করা হয়নি।

এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মোঃ নূরুল আলম নিজামীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্যে রাখেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, পুলিশ সুপার মোদ্দাছছের হোসেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য প্রশাসন ও সদস্য সচিব আশীষ কুমার বড়ুয়া, সদস্য পরিকল্পনা ড. প্রকাশ কাান্তি চৌধুরী, মোহাম্মদ হারুন-অর-রশীদ (উপসচিব) প্রমুখ।

পরে সচিব ফ্ল্যাগ নেড়ে প্রতিযোগীদের যাত্রার শুভারম্ভ করেন। তিন দিনব্যাপী এ প্রতিযোগিতায় সাইক্লিস্টরা ২য় দিন রাঙ্গামাটি হতে যাত্রা করে বান্দরবান স্টেডিয়ামে অবস্থান করবেন। আগামীকাল ৩০ ডিসেম্বর বুধবার সকাল ৮টায় বঙ্গবন্ধু ট্যুর ডি সিএইচটি এমটিবি চ্যালেঞ্জ ২০২০ সর্বশেষ গন্তব্যস্থান বান্দরবান স্টেডিয়াম থেকে থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠের উদ্দেশ্যে সাইক্লিস্টরা যাত্রা শুরু করবেন।

বিকাল ৩ টায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এতে সভাপতিত্ব করবেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ সফিকুল আহম্মদ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্য চট্টগ্রাম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, বীর বাহাদুর উশৈসিং এমপি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × two =

আরও পড়ুন