parbattanews

পানছড়ির লোগাং জোনের উদ্যোগে কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ কেন্দ্র চালু

খাগড়াছড়ি পানছড়ির লোগাং জোনের উদ্যোগে চালু হয়েছে কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ কেন্দ্র। পাশাপাশি উম্মুক্ত করা হয়েছে বই পিপাসুদের পাঠাগার। করোনা মহামারির কারণে সাময়িক বন্ধ থাকার পর শুক্রবার ( ২ ডিসেম্বর) বিকাল চারটায় পাঠাগারটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন লোগাং জোন অধিনায়ক লে. কর্নেল জাহিদুল ইসলাম।

এ সময় জোন অধিনায়ক বলেন, ‘ পার্বত্য চট্রগ্রাম শান্তিচুক্তির ২৫ বছর পূর্তির এই দিনে আমরা কেন্দ্রটি চালু করেছি এবং এটি এখন থেকে নিয়মিত চলবে। এখানকার পাঠাগারে নিয়মিত পড়ুয়াদের জন্য আকর্ষর্ণীয় পুরস্কার থাকার ঘোষণা দেন তিনি।

সেলাই প্রশিক্ষণ কেন্দ্রের শিক্ষার্থী রুপসেন পাড়ার অমর সোনা চাকমা, ভারতবর্ষ পাড়ার পাবনা চাকমা এই প্রশিক্ষণে অংশ নিতে পারায় সন্তুষ্টি প্রকাশ করেন। তারা জানায়, ৩ বিজিবি লোগাং জোনের মাধ্যমে বিনামূল্যে প্রশিক্ষণ শেষে নিজেরা সাবলম্বী হতে পারবে।

কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ কেন্দ্রটি লোগাং বিওপি’র সামনে দৃষ্টিনন্দন এক পরিবেশে অবস্থিত। পানছড়ি-দুদুকছড়া সড়কের বুক চিরে জোন অধিনায়ক ছুটে চলেন বাবুড়াপাড়া এলাকায়। সেখানে তিনি ক্রীড়া সামগ্রী বিতরণ করেন এবং দুই ক্ষুদে শিশুর সাথে দারুণ সখ্যতা গড়ে তোলে তাদের সাথে আলাপচারিতা করেন।

এ সময় ৩ বিজিবির মেডিকেল অফিসার মো. মশিউর রহমান, উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্ৰ দেব চাকমা, ইউপি চেয়ারম্যান জয় কুমার চাকমা, আনন্দ জয় চাকমা ও উচিত মনি চাকমা উপস্থিত ছিলেন।

Exit mobile version