পানছড়িতে ‘অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান’ প্রকল্পের উদ্বোধন

fec-image

খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় “অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান” কর্মসূচী প্রকল্প কাজের উদ্বোধন করা হয়েছে। এর আয়োজক ছিল উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর।

 শনিবার  (৮ জানুয়ারি) সকাল দশটায় এ কর্মসূচী প্রকল্পের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া আফরোজ। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাকিবুল ইসলাম জানান, ২০২১-২২ অর্থ বছরে “অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান” কর্মসূচীর আওতায় ১ম পর্যায়ে উপজেলার মোট ৫২৮ জন শ্রমিকের বরাদ্দ পাওয়া যায়। ৫টি ইউপির মোট ১৭টি প্রকল্পে শ্রমিকেরা সপ্তাহের শনি থেকে বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কাজ করবে। চলতি অর্থ বছরে দৈনিক চারশত টাকা করে শ্রমিকের মজুরী নির্ধারণ করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

উক্ত প্রকল্পের আওতায় শ্রমিকেরা ১ম পর্যায়ে ৪০ দিন ও ২য় পর্যায়ে ৪০ দিন মোট ৮০ দিন কাজ করার সুযোগ পাবে। ১ম পর্যায়ে উপজেলার বিভিন্ন শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের মাঠ ভরাট এবং গ্রামীন রাস্তা সংস্কার ও পূন: নির্মানের প্রকল্প গ্রহন করা হয়েছে। উদ্বোধনী দিনে ৫নং উল্টাছড়ি ইউপির সুতকর্ম্মাপাড়া মেইন রোড হইতে টিন্টু চাকমার বাড়ী হইয়া চিকন্যা চাকমার বাড়ী পর্যন্ত রাস্তা সংস্কারের কাজ শুরু হয়।

উদ্বোধনের পাশাপাশি অসহায় ও দুস্থ শ্রমিকদের হাতে শীতবস্ত্র তুলে দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন উল্টাছড়ি ইউপি চেয়ারম্যান বিজয় চাকমা ও উপ-সহকারী প্রকৌশলী মিলন চাকমা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty + 13 =

আরও পড়ুন