পানছড়িতে গাভী ও সেলাই মেশিন বিতরণ করলেন জেলা পরিষদ চেয়ারম্যান

fec-image

পানছড়িতে গাভী, সেলাই মেশিন, শীতবস্ত্র ও ক্রীড়া সামগ্রী বিতরণ করেছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

সোমবার সকাল এগারটায় উপজেলার কানুনগোপাড়াস্থ সাঁওতাল সম্প্রদায়ের ২০টি পরিবারের মাঝে গাভী বিতরণ করা হয়। এসআইডি-সিএইচটি প্রকল্পের আওতায় এর অর্থায়ন করেছে জিওবি আর আয়োজক ছিল পার্বত্য জেলা পরিষদ খাগড়াছড়ি।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. বশিরুল হক ভুঞার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মংসুইপ্রু চৌধুরী অপু।

মংসুইপ্রু চৌধুরী অপুবলেন, আমরা এসেছি আসলে আপনাদের সমস্যাগুলো চিহ্নিত করার জন্য। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার পার্বত্য চট্টগ্রাম নিয়ে অত্যন্ত আন্তরিকতার সহিত কাজ করছে। প্রধানমন্ত্রী পার্বত্য চট্টগ্রামকে ভালোবাসেন বিধায় দীর্ঘদিনের সমস্যা ১৯৯৭ সালে ২ ডিসেম্বর শান্তিচুক্তির মাধ্যমে সমাধান করেছেন। শান্তিচুক্তির পর পার্বত্য চট্টগ্রামে অনেক উন্নয়ন হয়েছে এবং চলমান রয়েছে। তারপরও অনেক এলাকা পিছিয়ে রয়েছে। কিছু কিছু এলাকায় এখনও বিদ্যুৎ পৌঁছেনি। যেসব এলাকায় বিদ্যুৎ পৌঁছেনি সেসব এলাকায় আপাতত: সোলারের মাধ্যমে বিদ্যুতের আওতায় আনা হবে। শিক্ষাক্ষেত্রেও আমরা অনেক এগিয়ে। আমরা কিন্তু উন্নয়নশীল দেশে পৌঁছে গেছি। এখন আমরা ত্রিশ সালের মধ্যে এসডিবি অর্জন ও একচল্লিশ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পৌঁছে যাবো। তাই যা যা করার দরকার আমরা আপনাদের পাশে আছি। অনুষ্ঠানে সাঁওতাল সম্প্রদায় অতিথিদের ঐতিহ্যবাহী সাঁওতাল নৃত্য প্রদর্শন করেন।

বেলা বারটায় উপজেলা পরিষদ মিলনায়তনে সেলাই জানা গরীব, অসহায় ও দুস্থ ২৪ জন মহিলার মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়। এ অর্থায়ন করেছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়

এছাড়াও খাগড়াছড়ি জেলা পরিষদের পক্ষ থেকে শীতার্তদের মাঝে কম্বল, ক্রীড়া সামগ্রী ও বাদ্যযন্ত্র প্রদান করা হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য নীলৎপল খীসা, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া আফরোজ, মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা, পানছড়ি প্রেসক্লাব সভাপতি জয়নাথ দেব, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব ও এসআইডি-সিএইচটি প্রকল্পের জেলা ম্যানেজার প্রিয়তর চাকমা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 11 =

আরও পড়ুন