পানছড়িতে পার্বত্য শান্তিচুক্তির ২২তম বর্ষপূর্তি পালিত

fec-image

জেলার পানছড়িতে সর্বস্তরের জনগণের অংশগ্রহণে পালিত হয়েছে পার্বত্য শান্তিচুক্তির ২২ তম বর্ষপূর্তি। এ উপলক্ষে সোমবার (২ ডিসেম্বর) সকাল সাড়ে নয়টায় উপজেলা পরিষদ মাঠ থেকে ৩ বিজিবি’র ব্যবস্থাপনায় একটি আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালির শুরুতেই শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দিনের শুভ সূচনা করা হয়। র‌্যালি পরবর্তী আলোচনা সভা অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধু স্কয়ারে।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ৩ বিজিবি লোগাং জোন অধিনায়ক লে: কর্ণেল গোলাম মন্জুর সিদ্দিকী। এ সময় তিনি বলেন, শান্তিচুক্তি ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি লালিত স্বপ্ন। এ স্বপ্নকে তিনি বাস্তবে রূপ দিয়ে পাহাড় জুড়ে বইয়ে দিয়েছেন শান্তির সু-বাতাস। কিন্তু এ শান্তিকে যারা অশান্তিতে পরিণত করতে চায় তারা সংখ্যায় খুব নগন্য। তাদের প্রতিহত করতে সবাইকে সচেতন হতে হবে।

উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা বলেন, শান্তিচুক্তি বাস্তবায়নের ফলে আমরা সবাই তার সুফল ভোগ করছি।

এ সময় আরো বক্তব্য রাখেন, পানছড়ি সাব জোন অধিনায়ক মেজর মো: সোহেল আলম। ৩নং পানছড়ি ইউপি চেয়ারম্যান মো: নাজির হোসেনের সঞ্চালিত আলোচনায় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো: তৌহিদুল ইসলাম, অফিসার ইনচার্জ মো: নুরুল আলম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো: আব্দুল মোমিন, সম্পাদক বিজয় কুমার দেব, প্রেসক্লাব সভাপতি জয়নাথ দেবসহ উপজেলার বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, স্থানীয় জনপ্রতিনিধি, হেডম্যান, কার্বারীসহ সর্বস্তরের জনগণ। বিকাল ৩টায় এক প্রীতি ফুটবল খেলার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটবে।

উল্লেখ্য, পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠার লক্ষে ১৯৯৭ সালের ২ ডিসেম্বর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির মধ্যে একটি শান্তিচুক্তি স্বাক্ষরিত হয়। যার পর থেকে পার্বত্য এলাকায় বইছে শান্তির সু-বাতাস।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্য, শান্তিচুক্তি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × five =

আরও পড়ুন