পানছড়িতে ফায়ার সার্ভিসের অগ্নি নির্বাপক মহড়া

fec-image

খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষে অগ্নি নির্বাপক মহড়া অনুষ্ঠিত হয়েছে। পানছড়ি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃক আয়োজিত মহড়া দেখতে ছুটে আসে শত শত দর্শণার্থী।

পানছড়ির ফায়ার সার্ভিসের লিডার মো. আরমান উদ্দিনের নেতৃত্বে উপজেলা পরিষদ মাঠে অগ্নি নির্বাপকের নানান কৌশল প্রদর্শন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া আফরোজ, ওসি মো. আনচারুল করিম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রাকিবুল হাসান মহড়ায় অংশ নিয়ে কৌশলাদি রপ্ত করেন।

উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব, ৩নং পানছড়ি ইউপি চেয়ারম্যান মো. নাজির হোসেন, উল্টাছড়ি ইউপি চেয়ারম্যান বিজয় চাকমা ও উপজেলা আওয়ামী লীগ নেতা উৎপল চৌধুরী (উজ্জ্বল) উপস্থিত থেকে মহড়া উপভোগ করেন।

পানছড়ির ফায়ার সার্ভিসের প্রধান লিডার ইনচার্জ মো. মইন উদ্দিন ফায়ার এস্ট্রাটিং গুইসার ব্যবহারের পদ্ধতি সবার সামনে তুলে ধরেন।

তিনি আরও বলেন, পানছড়ি বাজারের মতো বিশাল বাজারে কোন পানির ব্যবস্থা নেই। প্রধান সড়কের পাশে যে পুকুরটি রয়েছে সেটাও আস্তে আস্তে ভরাট হয়ে যাচ্ছে। প্রশাসন, বাজার উন্নয়ন কমিটি, ও স্থানীয় লিডারদের এ ব্যাপারে অবগত করা হয়েছে। বাজারে পানির উৎস নিশ্চিত করার ব্যাপারে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। ২০২১ সালের ৬ জানুয়ারি থেকে পানছড়ির ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনটি চালু হয়। উপজেলার চৌধুরী পাড়া এলাকায় দৃষ্টিনন্দন এক নিরিবিলি পরিবেশে এটির অবস্থান। অপরূপ সুন্দর ও পরিষ্কার-পরিচ্ছন্নতায় উপজেলার সেরা এই প্রতিষ্ঠানে বর্তমানে দুইজন লিডার, দশজন ফাইটার ফায়ারম্যান, ৩ জন চালকসহ সর্বমোট সতের জন কর্মরত রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + six =

আরও পড়ুন