দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ

পানছড়িতে ব্যালট পেপার ছিনতাই, ভোট গ্রহণ স্থগিত: আটক ২

fec-image

খাগড়াছড়ির পানছড়িতে ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চললেও দুপুরের পর ছন্দপতন ঘটে। দুপর ১২টায় পানছড়ি সদর ইউনিয়নের পাইলট ফার্ম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া ও ভাংচুর হয়।

এ সময় তিনশ ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনা ঘটে। ঘটনায় দুইজন আহত হয়। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে। ভোট কেন্দ্রে সহিংসতার অভিযোগে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দুইজনকে আটক করে। পরে প্রিজাইডিং অফিসার ঐ কেন্দ্রের ভোট স্থগিত করেন।

প্রসঙ্গত, সকাল থেকে কড়া নিরাপত্তায় খাগড়াছড়ির পানছড়ি উপজেলার ৫ইউনিয়নের ৪৬ কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শুরু। প্রতিটি ভোট কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে। নির্বাচন সুষ্ঠু করতে চারস্তরের পুলিশি নিরাপত্তা ব্যববস্থা নেওয়া হয়। ২ প্লাটুন বিজিবি ও ২ প্লাটুন র‌্যাব সদস্য মোতায়ন করা করা হয়। নির্বাচনে মাঠে রয়েছে ৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

খাগড়াছড়ির ৫ইউনিয়নে ভোটার সংখ্যা ৫১ হাজার। নির্বাচনে চেয়ারম্যান পদে ২৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য ৫৩ জন ও সাধারণ সদস্য পদে ১৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন