পানছড়িতে মাঠ দখলে নৌকা : এলাকা ছাড়া বিএনপি

সাজাহান কবির সাজু, প্রতিনিধি, পানছড়ি (খাগড়াছড়ি) :

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি জেলার পানছড়ির মাঠ দখলে নিয়েছে নৌকার সমর্থকরা। নির্বাচনী প্রচারণার শেষ বেলাতে বৃহষ্পতিবার বিকাল ৩টা থেকে হাজারো নেতা-কর্মী জড়ো হয়ে নৌকার সমর্থনে বিশাল মিছিল বের করে। মিছিলটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। আ’লীগের প্রবীন নেতা-কর্মীদের দাবী, এবারের মতো সু-সংগঠিত দল আগে আর কখনো চোখে পড়েনি। পুরুষ-মহিলাদের স্বত:ষ্ফুর্ত উপস্থিতি দলের নেতা-কর্মীরা আরো চাঙ্গা হয়েছে।

আ’লীগের মিছিল ও গণসংযোগে এসে নেতা-কর্মীদের সাথে নৌকার পক্ষে ভোট চাইলেন আ’লীগের কেন্দ্রীয় উপ-কমিটির অন্যতম সদস্য ও সাবেক ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির উপ-ধর্ম বিষয়ক সম্পাদক ভবেশ্বর রোয়াজা নিকি ও কুজেন্দ্র লাল ত্রিপুরার একান্ত সহকারী খগেন ত্রিপুরা

এদিকে প্রতিদিন বিভিন্ন দলের নেতা-কর্মীদের আ’লীগে যোগ দেয়া অব্যাহত রয়েছে। জাকের পার্টি নৌকা প্রতীকের সাথে একাত্মতা ঘোষণা করে ইতিমধ্যে কাজ করতে মাঠে নেমেছে। আ’লীগ সভাপতি মো: বাহার মিয়া, সম্পাদক জয়নাথ দেব, সাংগঠনিক সম্পাদক মো: আবু তাহের, যুবলীগ সম্পাদক মো: নাজির হোসেন, ছাত্রলীগ সভাপতি শ্রীকান্ত দেব মানিক, সম্পাদক জহিরুল আমিন রুবেল জানান, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে পানছড়ির নেতা-কর্মীরা অনেক সু-সংগঠিত।

এদিকে আ’লীগ দলীয় কার্যালয়ও ইসলামপুর যুবলীগ কার্যালয় ভাংচুরের ঘটনায় পর পর দুই মামলায় বিএনপির নেতাকর্মীরা এলাকা ছাড়া। ধানের শীষ প্রতীকের প্রার্থী শহীদুল ইসলাম ভূইয়ার পক্ষে গণসংযোগ, প্রচারণা বা কোন ধরণের মাইকিং এর মধ্যে শোনা যায়নি।

উপজেলা বিএনপি’র সভাপতি মো: বেলাল হোসেন ও সাধারণ সম্পাদক মো: সিরাজুল ইসলাম জেল হাজতে থাকায় উপজেলা বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক যুবদলের সভাপতি তোফাজ্জল হোসেন জানান, বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে করা মামলাগুলো আসলে সাজানো নাটক। আ’লীগ নিজেরাই এ ঘটনা ঘটিয়ে মামলা করে বিএনপিকে মাঠ ছাড়া করেছে। এ ধরণের ঘটনা ঘটতে পারে সন্দেহে সহকারী রির্টানিং অফিসার বরাবরে বিএনপির পক্ষ থেকে একখানা অবগতিপত্রও দেয়া হয়েছে বলে জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three − 1 =

আরও পড়ুন