পানছড়িতে শতবর্ষী বিজয় গিরির করোনা বিজয়

fec-image

পানছড়ি উপজেলার বিজয় গিরি চাকমার বয়স এখন একশত পাঁচ। তিনি উপজেলার ৪নং লতিবান ইউপির কুড়াদিয়াছড়া উগ্যজাই পাড়ার মৃত রামচন্দ্র চাকমার সন্তান। গত ১৫ জুলাই পানছড়ি স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ তার করোনা পজেটিভ ঘোষণা করলে পরিবারের সবাই হতাশাগ্রস্থ হয়ে পড়ে।

কিন্তু উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অনুতোষ চাকমা ও কোভিড-১৯ এর পানছড়ি উপজেলার ফোকাল পার্সন উপজেলা স্যানিটরি ইন্সপেক্টর তৎজিম চাকমার দিক নির্দেশনায় অবশেষে করোনা জয় করেন একশত পাঁচ বছর বয়সী বিজয় গিরি চাকমা।

রবিবার (২৫ জুলাই) দুপুর ১২টার দিকে উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তার নেতৃত্বে তার নিজ বাড়ি গিয়ে ফুলেল শুভেচ্ছা জানিয়ে করোনামুক্ত ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা জানান, এ বয়সে করোনা জয় করা একটা মাইল ফলক।

বিজয় গিরির ছেলে তুষিত কুমার চাকমা ও মেয়ে সোনালী চাকমা জানায়, আমরা বাবার আশা ছেড়ে দিয়েছিলাম। কিন্তু ডা. অনুতোষ চাকমা ও তৎজিম চাকমার আন্তরিকতা, দিকনির্দেশনা পাশাপাশি উপর ওয়ালার আর্শিবাদে বাবাকে করোনামুক্ত করে বাঁচানো সম্ভব হয়েছে। বিজয় গিরি চাকমা এলাকায় দানবীর হিসেবেই পরিচিত। নালকাটা কমিউনিটি ক্লিনিকে ৫ শতক, মন্দিরে ২০ শতক, কে.জি. স্কুলে ৪০ শতক, নালকাটা উচ্চ বিদ্যালয়ে ৫০ শতক, শান্তিপুর অরণ্য কুটিরে ৫ একর, শিলাচার বন বিহারে ১০ একর ও নালকাটা উচ্চ বিদ্যালয়ের পাশে বৌদ্ধ মন্দিরের জন্য রাস্তা দান করে এলাকায় দানবীর হিসেবেই সুনাম অর্জন করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × five =

আরও পড়ুন