পানছড়িতে শিশু শিক্ষার্থীরাই ক্ষুদে শিশু ডাক্তার

fec-image

খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় ক্ষুদে ডাক্তার কর্তৃক শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।শিশু শিক্ষার্থীরাই ডাক্তারী পোশাকে ক্ষুদে ডাক্তারের ভুমিকায় থেকে সেবা দিবে।

শনিবার (২৩অক্টোবর) সকাল দশ’টায় পানছড়ি বাজার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফিতা কেটে এর শুভ উদ্বোধন করেন উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা ও উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া আফরোজ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: অনুতোষ চাকমার সভাপতিত্বে এতে আরো উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার সুজিত মিত্র চাকমা, সহকারী শিক্ষা অফিসার সঞ্চয়ন চাকমা, পানছড়ি বাজার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিপাশা সরকার ও স্বাস্থ্য পরিদর্শক আলো জ্যোতি চাকমা ও স্বাস্থ্য সহকারী মো. জাকির হোসেন।

অতিথিরা বলেন, ক্ষুদে ডাক্তার থেকেই বড়ো ডাক্তার হওয়ার স্বপ্ন দেখতে হবে। ক্ষুদে ডাক্তার হতে পেরে নিজেদের গর্বিত মনে করছেন শিশু শিক্ষার্থী অনিরুদ্ধ দেব, রুনাল ত্রিপুরা, ইতিকা দাশ ও তানভীর হোসেন। উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা জানান, প্রতিটি বিদ্যালয়ে তৃতীয়, চতূর্থ ও পঞ্চম শ্রেণীর তিন জন শিক্ষার্থী ডাক্তারের ভুমিকা পালন করবে। সব শিক্ষার্থীর ওজন, উচ্চতা ও স্মৃতি শক্তি নিয়ে তারা কাজ করবে। ২৩ থেকে ২৯ অক্টোবর পর্যন্ত উপজেলার প্রতিটি বিদ্যালয়ে ক্ষুদে ডাক্তার কর্তৃক স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রম চলমান থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 1 =

আরও পড়ুন