পানছড়িতে সেনাবাহিনী কর্তৃক পরিচালিত কম্পিউটার প্রশিক্ষণ সম্পন্নকারীদের মাঝে সনদপত্র বিতরণ

fec-image

পানছড়ি সাব জোনের আয়োজনে বেসিক কম্পিউটার ও অফিস ম্যানেজমেন্টের উপর প্রশিক্ষণ সম্পন্নকারীদের মাঝে সনদ বিতরণ করা হয়েছে। ১৫ সেপ্টেম্বর বুধবার সনদপত্র বিতরণ করেন খাগড়াছড়ি সদর জোনের জোন অধিনায়ক লে: কর্নেল তৌফিকুল বারী। সনদ হাতে পেয়ে প্রশিক্ষানার্থীরা আনন্দিত হয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উপজেলার সকল সম্প্রদায়ের দরিদ্র শিক্ষার্থীরা ছিল এ কোর্সের আওতায়। উপস্থিত স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও প্রশিক্ষণার্থীরা এরূপ প্রশিক্ষণ ধারাবাহিকভাবে পরিচালনার জন্য নিরাপত্তা বাহিনীর প্রতি অনুরোধ জানান।

২০১৯ সালে ১৪ ফেব্রুয়ারি থেকে খাগড়াছড়ি সদর জোনের আওতাধীন পানছড়ি সাব জোনে কম্পিউটার প্রশিক্ষণ ক্লাব প্রতিষ্ঠা করা হয়। অদ্যবধি পর্যন্ত উক্ত ক্লাবে পাঁচ ব্যাচে বিরাশি জন বে-সামরিক প্রশিক্ষণার্থী প্রশিক্ষণ সম্পন্ন করেছে। বেকারত্ম দূরীকরণে কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে আত্মকেন্দ্রিক হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়েই কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী খাগড়াছড়ি সদর জোন।

পানছড়ি সাব জোন কমান্ডার ক্যাপ্টেন আহসান হাবিব জানান, আধুনিক যুগের সাথে তাল মিলিয়ে যে কোন কর্মসংস্থানে কম্পিউটার জ্ঞান থাকা আবশ্যক। তাই খাগড়াছড়ি সদর জোন এই প্রশিক্ষনের ব্যবস্থা করেছে এবং কার্যক্রম চলমান থাকবে।

খাগড়াছড়ি সদর জোনের জোন অধিনায়ক লে: কর্নেল তৌফিকুল বারী জানান, পাহাড়ী জনসাধারণসহ পাহাড়ে বসবাসরত জনগণের আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি শিক্ষা-চিকিৎসাসহ সকল সম্প্রদায়ের মাঝে সম্প্রীতি রক্ষায় সেনাবাহিনীর এরুপ উদ্যোগ ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা, পানছড়ি থানার অফিসার ইনচার্জ মো. আনচারুল করিম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অরুপ চাকমা, উপজেলা আ’লীগ সভাপতি মো. আব্দুল মোমিন, সাবেক সভাপতি মো. বাহার মিয়া, সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব, সকল ইউপি চেয়ারম্যান, বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন