parbattanews

পানছড়ির রাখি মনির বাংলা প্রেম

বাংলা জয় ত্রিপুরা, বাংলা শিং ত্রিপুরা, বাংলা দা ত্রিপুরা, বাংলা মোহন ত্রিপুরা, সাধ্য বাংলা ত্রিপুরা ও জয় বাংলা ত্রিপুরা নাম দিয়ে ছয় সন্তানের নাম সাজিয়েছেন রাখি মনি কার্বারী। স্থানীয় এই কার্বারী এলাকায় বাংলা প্রেমিক নামেও পরিচিত।

কেষ্ট মনি মারা যাওয়ার পর কার্বারী দায়িত্ব পান রাখি মনি। এলাকায় ইউপি সদস্য রেজেনজয় ত্রিপুরা জানান, রাখি মনি কার্বারী ও কলাইতি ত্রিপুরার ছয় সন্তানের নামগুলো আসলেই সুন্দর। নামগুলো রাখার পিছনে কোন কারণ সম্পর্কে তিনি কিছু বলতে পারেননি। তবে এক ছেলে ভারতে আছে বাকীরা সবাই এলাকায় থাকে বলে তিনি নিশ্চিত করেন।

রাখি মনি পানছড়ি উপজেলার সদর ইউপির শেষ সীমানা ভারত সীমান্ত ঘেঁষা কেষ্ট মনি কার্বারী পাড়ার বাসিন্দা। এটি ইউপির ১নং ওয়ার্ড। যোগাযোগের একমাত্র মাধ্যমে পায়ে হেঁটে চলা। ভোর চারটায় বের হলে পানছড়ি বাজারের দেখা মিলে সকাল নয়টা দশটার দিকে। তাই এলাকার বেশীর ভাগ লোক রবিবার পানছড়ি বাজার ও বৃহষ্পতিবার লোগাং বাজারেই সাপ্তাহিক কেনাকাটা করে থাকে।

বিশিষ্ট শিক্ষাবিদ ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব বলেন, এই প্রতিবেদকের মাধ্যমেই বাংলা নিয়ে সুন্দর একটি তথ্য জানতে পারি। এই নাম গড়ার কারিগর রাখি মনি কার্বারী ও কলাইতি ত্রিপুরাকে সম্মাননা প্রদান করা উচিত বলে তিনি জানান।

Exit mobile version