পানছড়ির শিশু জুনায়েদের চিকিৎসার জন্য প্রয়োজন লক্ষাধিক টাকা

fec-image

পানছড়ি বাজারস্থ হাজী ষ্টোরের শ্রমিক মো. ইউনুছ একজন শারীরিক প্রতিবন্ধী। সে দমদম গ্রামের মোহাম্মদ আলীর সন্তান। সবার মুখে হাসি ফুটিয়ে ইউনুছ দম্পত্তির সংসারে জন্ম নেয় ফুটফুটে একটি সন্তান। যার নাম রাখা হয় জুনায়েদ।

জুনায়েদের বয়স এখন দেড় মাস। কিন্তু জন্ম থেকেই শিশুটির পায়ুপথ নেই। চট্টগ্রাম আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের ডা: মোজাম্মেল হকের অধীনে অপারেশনের মাধ্যমে পেট কেটে অস্থায়ী মলত্যাগের পথ করে দেয়া হয়। এতে খরচ হয়েছে প্রায় চল্লিশ হাজার টাকা। স্থায়ী পায়ুপথের জন্য আরও দুটি অপারেশন জরুরী। তাতে খরচ হবে প্রায় লক্ষাধিক টাকা।

জুনায়েদের এক মাস মধ্যে অপারেশন দুটো সম্পন্ন করতে হবে। সন্তানের চিকিৎসার টাকা যোগাড় করতে ইউনুছ এখন দিশেহারা। সহায় সম্বলহারা ইউনুছ সন্তানের চিকিৎসার জন্য ০১৮২৮৩৬৪১৫৪ (নগদ) ০১৮৪৩০৪৯৭৪৬ (বিকাশ) নাম্বারে সহযোগিতার হাত বাড়াতে আবেদন করছে।

পানছড়ি উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: অনুতোষ চাকমা বলেন, তিনটি অপারেশনের মাধ্যমেই স্থায়ী পায়ুপথ প্রতিস্থাপন করা সম্ভব। অপারেশন পরবর্তী কোন চিকিৎসার প্রয়োজন হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স তা আন্তরিকতার সহিত দেখবে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + sixteen =

আরও পড়ুন