পার্বত্যবাসীর শান্তির জন্য শান্তিচুক্তি: এমপি দীপংকর

fec-image

খাদ্য মন্ত্রণালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেছেন, জননেত্রী শেখ হাসিনা পার্বত্যবাসীর শান্তির জন্য শান্তিচুক্তি করেছেন। পার্বত্যবাসী বর্তমানে চুক্তির সুফল ভোগ করছেন।

বুধবার (২৯ সেপ্টেম্বর) সকালে রাঙামাটির লংগদু উপজেলার চাইল্যাতলী নূরানী তালিমুল কুরআন মাদ্রাসা ও হেফজ খানা ও ফোরেরমূখ সাধুর টিলা ইসলামিয়া তাজবিদুল কুরআন নূরানী মাদ্রাসার ভিত্তি প্রস্তর উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

এমপি দীপংকর আরও বলেন, পার্বত্য এলাকায় একটি চক্র আছে যাদের কাজ হলো-পার্বত্যবাসী শান্তিতে থাকলে তাদের মনে দুঃখ হয়। তাই তারা পাহাড়ের বাসিন্দাদের সুখ কেড়ে নিতে নানারকম ষড়যন্ত্র করে। পাহাড়ের রক্তপাতের ঘটনা ঘটিয়ে শান্ত পাহাড়কে অশান্ত করে তোলে।

এমপি বলেন, আ’লীগ জনমানুষের দল। জনগণের প্রতিনিধিত্ব করে। তাই দলটির নেত্রী পার্বত্যবাসীর সুখের কথা চিন্তা করে এবং অশান্ত পাহাড়কে শান্ত করার লক্ষ্যে শান্তিচুক্তি করেছে।

মৌল উগ্রবাদ গুটিকয়েক সংগঠন বলেছিলো শান্তিচুক্তি হলে বাঙালীদের এ অঞ্চল থেকে চলে যেতে হবে। চাকরী থাকবে না, ভোটাধিকার থাকবে না। কিন্তু চুক্তির এত বছর পরও কোন বাঙালীকে এ অঞ্চল থেকে চলে যেতে হয়নি। মানুষ সুৃষ্ঠুভাবে ভোটাধিকার প্রয়োগ করছে। সরকারি চাকরী করছে।

এমপি পার্বত্যবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে বলেন, সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ থাকুন। পাহাড়ে শান্তির ধারা অব্যাহত রাখতে পাহাড়ি-বাঙালী সকলে মিলে কাঁধে কাঁধ মিলেয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করুন। তাহলে শান্তি এ অঞ্চলে চিরস্থায়ী হবে।

এসময় রাঙামাটি জেলা পরিষদের সদস্য আছমা বেগম, লংগদু উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাইনুল আবেদীন, লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুল আমিন, ভাসান্যাদম ইউপি চেয়ারম্যান হযরত আলীসহ সংশ্লিষ্ট অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এমপি দীপংকর, পার্বত্যবাসীর, শান্তিচুক্তি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 1 =

আরও পড়ুন