parbattanews

পার্বত্যাঞ্চলের ভূমি বিরোধ সংক্রান্ত আবেদনগুলোর শুনানী ২৩ ডিসেম্বর

বৈঠক শেষে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সভাপতি ও আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমা সাংবাদিকদের সঙ্গে কথা বলেন

ভূমি বিরোধ সংক্রান্ত আবেদনগুলোর শুনানী আগামী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের চেয়ারম্যান বিচারপতি মো. আনোয়ার আল-হক।

বুধবার (২৭ নভেম্বর) দুপুরে রাঙামাটি সার্কিট হাউজ মিলনায়তনে ভূমি বিরোধ নিষ্পত্তি বিষয়ক কমিশনের সদস্যদের নিয়ে একান্ত বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

এদিকে বৈঠক শেষে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সভাপতি ও আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমা অভিযোগ করে সাংবাদিকদের বলেন, চুক্তির ২২ বছরেও পার্বত্যাঞ্চলের ভূমি জটিলতার সমস্যার সমাধান হয়নি।

তবে এ বৈঠককে সন্তোষজনক বলে আখ্যায়িত করেছেন চাকমা সার্কেল চীফ ও কমিশনের সদস্য ব্যারিষ্টার দেবাশিষ রায়।

এ আগে সকাল ১১টায় পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের ৬ষ্ঠ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের চেয়ারম্যান বিচারপতি মো. আনোয়ার আল হকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ভূমি কমিশনের সদস্য ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সভাপতি ও আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমা, রাঙামাটি চাকমা সার্কেল চীফ ব্যারিস্টার দেবাশীষ রাষ, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা ও ভূমি কমিশনের ভারপ্রাপ্ত সচিব মো. সাহাব উদ্দিন।

Exit mobile version