পার্বত্য চট্টগ্রামসহ দেশে নারী নির্যাতন ব্যাপক হারে বাড়ছে

fec-image

পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশে নারী নির্যাতন ব্যাপক হারে বেড়ে গেছে। নারীরা আজ ঘরে বাইরে কোথাও নিরাপদ নয়। প্রতিনিয়ত কোথাও না কোথাও নারী নির্যাতনের ঘটনা ঘটছে।

রবিবার (৮ মার্চ ) সকালে জুম্ম নারীর সমঅধিকার ও সমমর্যদা নিশ্চিত করুন এবং পাবর্ত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নে বৃহত্তর আন্দোলনে সামিল হউন এই স্লোগানকে সামনে রেখে রাঙ্গামাটি জেলা শিল্পকলা একাডেমির সম্মেলন কক্ষে পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতি ও হিল উইমেন্স ফেডারেশনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

বক্তারা আরও বলেন, ১৯৯৬ সালে কল্পনা চাকমাকে অপহরণকারী দোসরদের এবং বিলাইছড়িতে দুই মারমা বোনকে ধর্ষণ ও যৌন নিপীড়নকারীর এখনো বিচারের আওতায় আনা হয়নি।

তাই পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশে নারী নির্যাতন বন্ধ করে সকল ক্ষেত্রে নারীর নিরাপত্তা নিশ্চিত করার জোর দাবি জানান বক্তারা।

এসময় পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির সাংগঠনিক সম্পাদক রিতা চাকমার সভাপতিত্বে ও হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি রিনা চাকমা সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র সদস্য এ্যাডভোকেট সুস্মিতা চাকমা।

এছাড়াও বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাবেক সাংসদ সদস্য উষাতন তালুকদার, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির স্টাফ সদস্য আশিকা চাকমা, বাংলাদেশ আদিবাসী ফোরাম, চট্টগ্রাম অঞ্চলের সভাপতি প্রকৃতি রঞ্জন চাকমা প্রমুখ ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 − 1 =

আরও পড়ুন