parbattanews

পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে ভয়ভীতিহীন পরিবেশ গড়তে প্রদীপ প্রজ্জ্বলন

পার্বত্য চট্টগ্রামের খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় ভয়ভীতিহীন পরিবেশ গড়তে প্রদীপ প্রজ্জ্বলন  করা হয়েছে। এর আয়োজক ছিল পাহাড়ের ঘাতক-দালাল নির্মল কমিটি ও পানছড়ি এলাকাবাসী।

 রবিবার (৩১ ডিসেম্বর) বিকেল পাঁচটা দশ মিনিটে উপজেলার ২নং চেংগী ইউপির মধুমঙ্গলপাড়া এলাকার প্রধান সড়কে এই প্রদীপ প্রজ্জ্বলন করা হয়।

প্রদীপ প্রজ্জ্বলন উপলক্ষ্যে সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য প্রদান করেন গণ অধিকার পরিষদ পানছড়ি উপজেলা কমিটির সদস্য ও সাবেক চেংগী ইউপি চেয়ারম্যান কালাচাদ চাকমা এবং পার্বত্য নারী সংরক্ষণ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক পরিনীতা চাকমা।

অনুষ্ঠানের শুরুতে ডিসেম্বর মাসে অনিলপাড়ায় সন্ত্রাসীদের গুলিতে নিহত বিপুল, সুনীল, লিটন ও রুহিদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয়।

এ সময় বক্তারা বলেন, ডিসেম্বর মাসেই আমরা বিপুল, সুনীল, লিটন ও রুহিদের হারিয়েছি। তাদের আত্মা যেন শান্তি পায়। আর যেন খুনা-খুনি, হানাহানি না ঘটে। বিপুল, সুনীল, লিটন ও রুহিদের আত্মার শান্তি কামনায় ২০২৪ সাল যেন সবার জন্য মঙ্গল বয়ে আনে। তাছাড়া পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশে ভয় ভীতিহীন মুক্ত পরিবেশ গড়ার লক্ষ্যে এই প্রদীপ প্রজ্জ্বলন।

Exit mobile version