পার্বত্য চট্টগ্রামের প্রবীণ শিক্ষাবিদ অনন্ত বিহারী খীসা আর নেই

fec-image

পার্বত্য চট্টগ্রামের প্রবীণ শিক্ষাবীদ অনন্ত বিহারী খীসা আর নেই। বৃহস্পতিবার দুপুর ১২টা ৪৫ মিনিটে খাগড়াছড়ি সদরের অনন্ত বিহারী মাস্টার পাড়ার নিজ বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর।

তিনি ৩ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার এক ছেলে প্রসীত বিকাশ খীসা পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক রাজনৈতিক দল ইউপিডিএফ’র প্রধান। আগামীকাল শুক্রবার দুপুর ২টায় অনন্ত বিহারী মাস্টার পাড়া শ্মশানে তাঁর দাহক্রিয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনন্ত বিহারী খীসা ১৯৩৭ সালের ১ নভেম্বর খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার খুলারাম পাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৬০ সালে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে চাকরীতে যোগদান করেন এবং ১৯৯৫ সালে অবসরে যান। অবসরে যাওয়ার আগে তিনি জেলার রামগড় সরকরি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। অবসরকালীন সময়ে তিনি বিভিন্ন শিক্ষামূলক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনে অবৈতনিক দায়িত্ব পালন করেন।

তাঁর মৃত্যুতে খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরীসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + 7 =

আরও পড়ুন