পার্বত্য চট্টগ্রাম মহিলা পরিষদের রাঙামাটি জেলা কমিটি গঠিত

fec-image

ছালেহা আক্তারকে সভাপতি, নানিয়ারচর উপজেলা ভাইস চেয়ারম্যান আসমা মল্লিককে সাধারণ সম্পাদক করে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের অঙ্গ সংগঠন পার্বত্য চট্টগ্রাম মহিলা পরিষদের রাঙামাটি জেলা কমিটি গঠন করা হয়েছে। এছাড়া শিক্ষানবীশ আইনজীবী লাভলী আক্তারকে সাংগঠনিক সম্পাদক, কমলা বেগমকে সিনিয়র সহ-সভাপতি ও খতোয়ারা বেগমকে সহ সভাপতি নির্বাচিত করে ৫ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়।

সোমবার (২২ নভেম্বর ) রাঙামাটি শহরের তবলছড়িতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের রাঙামাটি জেলা কমিটি গঠনকল্পে কেন্দ্রীয় কমিটির এক সভা অনুষ্ঠিত হয়।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোর্শেদা আক্তারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম মহিলা পরিষদের মনিটরিং কমিটির সদস্য অধ্যক্ষ মো. আবু তাহের। এ সময় বিশেষ অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ রাঙামাটি জেলা সভাপতি সাব্বির আহমেদ, সাধারণ সম্পাদক মোহাম্মদ সোলায়মান, মহিলা পরিষদের মনিটরিং কমিটির সদস্য আনিছুজ্জামান ডালিম, পার্বত্য চট্টগ্রাম মহিলা পরিষদের কেন্দ্রীয় সভাপতি সালমা আহমেদ মৌ, পিসিএনপি রাঙামাটি জেলা কমিটির সহ সভাপতি কাজি মো. জালোয়া।

সভায় বক্তারা বলেন, বিশেষ আইনের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে বসবাসরত পাহাড়ি বাঙ্গালী জনগোষ্ঠির মাঝে চরম বৈষম্য সৃষ্টি হয়েছে। বিশেষ করে ভুমি বন্দোবস্তি বন্ধ থাকায় পার্বত্য চট্টগ্রামের মানুষ তাদের ভূমির অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। সকল ক্ষেত্রে সকল জনগোষ্ঠির মাঝে সমান অধিকার নিশ্চিত করতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ নেতৃবৃন্দ সরকারের দৃষ্টি আকর্ষন করে বলেন, ন্যায্য অধিকার না পেলে পাহাড়ের বঞ্চিত মানুষ দূর্বার আন্দোলন গড়ে তুলবে।

সভায় আলোচনা শেষে উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে পার্বত্য চট্টগ্রাম মহিলা পরিষদের রাঙামাটি জেলা কমিটি (আংশিক) ঘোষণা করা হয়। গঠিত আংশিক কমিটি আগামী ১৭ ডিসেম্বর ২০২১ তারিখের এর মধ্যে পূর্ণাঙ্গ জেলা কমিটি এবং আগামী ৩ মাসের মধ্যে রাঙামাটি জেলার প্রত্যেক উপজেলা ও পৌরসভা কমিটি গঠন করবে বলে সংগঠনের কেন্দ্রীয় কমিটি জানায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন