পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির ২৫তম বর্ষপূর্তি উপলক্ষে রাঙামাটি রিজিয়নের মানবিক সহযোগিতা

fec-image

পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির ২৫তম বর্ষপূর্তি উপলক্ষে রাঙামাটি রিজিয়নের শান্তি র‌্যালি ও মানবিক সহযোগিতার আয়োজন করা হয়। শুক্রবার (২ ডিসেম্বর) সকালে রাঙামাটি সরকারি কলেজ প্রাঙ্গণ থেকে র‌্যালিটি শুরু হয়ে রিজিয়নের জোন মাঠে গিয়ে শেষ হয়।

এ সময় মাঠে ২৫ বছর পূর্তি উপলক্ষে কবুতর ও বেলুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন রাঙামাটি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারলে ইমতাজ উদ্দিন এনডিসি, পিএসসি ও রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী।

এ সময় রাঙামাটি বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল তরিকুল ইসলাম, রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, সদর জোন কমান্ডার লে. কর্নেল আশিকুর রহমান, পুলিশ সুপার মীর আবু তৌহিদ, সিভিল সার্জন ডা. বিপাশ খীসা। বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দসহ বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জনগণ, শিক্ষক, ছাত্র-ছাত্রী, ইলেকট্রনিক এবং প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, গণ্যমান্য ব্যাক্তিবর্গ র‌্যালিতে অংশগ্রহণ করেন।

শোভাযাত্রা শেষে রাঙামাটি রিজিয়নের প্রান্তিক হল মাঠে ১৭ জন দুস্থ ব্যক্তিকে ১ লাখ টাকা আর্থিক অনুদান, ঢেউটিন, এতিমখানার এতিম শিক্ষার্থীদের জন্য বিশেষ অনুদান, নারীদের সেলাই মেশিন ও ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান প্রদান করেন রাঙামাটি রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার ব্রিগেডিয়ার জেনারেল ইমতাজ উদ্দিন।

অনুষ্ঠানে রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারলে ইমতাজ উদ্দিন এনডিসি, পিএসসি বলেন, ‘বাংলাদেশ সেনাবাহিনী একটি বৈষম্যহীন প্রতিষ্ঠান এবং আমরা আশা করি সেনাবাহিনীকে অনুকরণীয় হিসাবে গ্রহণ করে ধর্ম-বর্ণ ভেদাবেদ ভুলে গিয়ে সকলে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এক সাথে কাধে কাঁধ মিলিয়ে কাজ করবে। এছাড়াও যে কোন প্রয়োজনে সেনাবাহিনীর এরূপ সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।’

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি, মানবিক সহযোগিতা, রাঙামাটি রিজিয়ন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন