পার্বত্য চুক্তির পর থেকে তিন পার্বত্য জেলায় উন্নয়ন হচ্ছে: দীপংকর তালুকদার

fec-image

পার্বত্য চুক্তির পর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে তিন পার্বত্য জেলার ধারাবাহিক উন্নয়ন হচ্ছে। এরই ধারাবাহিকতায় পার্বত্য জেলাগুলো দিন দিন উন্নয়নের শিখড়ে পৌচ্ছাছে বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটির আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি।

তিনি বলেন, বিগত ১০ বছর আগেও আমরা কল্পনা করতে পারিনি রাঙ্গামাটিতে আধুনিক বিল্ডিং হবে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় রাঙ্গামাটি অফিস গুলোকে আধুনিকায়ন করা হয়েছে। অফিসে এখন লিফট স্থাপন করা হচ্ছে। মানুষের মধ্যে যেমন পরিবর্তন হচ্ছে তেমনি তাদের রুচিও পরিবর্তন হচ্ছে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে ৪ কোটি ১২ লক্ষ টাকা ব্যয়ে লিফট সম্বলিত ৪তলা বিশিষ্ট রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের নব নির্মিত অত্যাধুনিক এনেক্স ভবনের উদ্বোধনকালে রাঙ্গামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি এ কথা বলেন।

উদ্বোধনকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙ্গামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, পুলিশ সুপার আলমগীর কবির, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উদ্বোধন শেষে ৪ তলা ভবনের বিভিন্ন কক্ষগুলো পরিদর্শন করেন অতিথিরা।

দীপংকর তালুকদার আরো বলেন, এক সময় পার্বত্য অঞ্চলে আমরা বিদ্যুতের কষ্ট ভোগ করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় প্রকল্প গ্রহণ করে বিদ্যুৎ সমস্যা সমাধান করেছি। তিন পার্বত্য জেলায় ১৩২ কেবি বিদ্যুতের সাবষ্টেশন স্থাপন করে লো ভোলটেজসহ ঘন ঘন বিদ্যুৎ চলে যাওয়ার সমস্যা সমাধান করতে সক্ষম হয়েছি। এখন আমরা লিফট চালু করতে পারছি। তিনি বলেন, আধুনিক ভবন করার পাশাপাশি পরিচর্যার মাধ্যমে ভবনগুলো সুরক্ষিত ও সুন্দর রাখতে হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: দীপংকর তালুকদার, পার্বত্য চুক্তি, প্রধানমন্ত্রী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + 12 =

আরও পড়ুন