পার্বত্য মন্ত্রীর ফুলেল শুভেচ্ছায় সিক্ত পাচউবো’র চেয়ারম্যান

fec-image

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদূর ঊশৈসিং এমপির ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নব নিযুক্ত চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। শনিবার (১৭ জুলাই) সকালে পার্বত্য মন্ত্রীর বাস ভবনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে পার্বত মন্ত্রী বীর বাহাদূর ঊশৈসিং এমপি বলেন, পার্বত্যাঞ্চলের উন্নয়নের জন্য উন্নয়ন বোর্ডের প্রয়োজন ছিলো। এইজন্য বঙ্গবন্ধু রাঙামাটিতে তিনবার সফর করেছেন। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড গঠনের মাধ্যমে পাহাড়ের উন্নয়ন অব্যাহত রাখা হয়েছে।

তিনি আরও বলেন, রাঙামাটির বেতবুনিয়া এলাকায় বঙ্গবন্ধু স্যাটেলাইট স্টেশন স্থাপন করা হয়েছে। পিছিয়ে পড়া এলাকাকে উন্নয়নের জন্য বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছেন। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে পিছিয়ে পড়া এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

মন্ত্রী বীর বাহাদূর ঊশৈসিং এমপি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নব নিযুক্ত চেয়ারম্যান নিখিল কুমার চাকমাকে উদ্দেশ্যে করে বলেন, পার্বত্যাঞ্চলের যে এলাকা পিছিয়ে আছে সেই এলাকার উন্নয়নে কাজ করুন। উন্নয়নের ক্ষেত্রে কোন বৈষম্য করবেন না। শুধু তাই নয়; উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনা করার সময় পাহাড়ের তিন সংসদ সদস্যর সাথে সমন্বয় করবেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সার্বজনীন উন্নয়ন ঘটে সেই লক্ষ্যে কাজ করুন।

অনুষ্ঠানে পাচউবো’র নব নিযুক্ত চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি পার্বত্য মন্ত্রীর প্রতি। তিনি আমার জন্য প্রধানমন্ত্রীর কাছে সুপারিশ করেছেন ।

চেয়ারম্যান আরও বলেন, আমি পার্বত্যাঞ্চলের অবহেলিত মানুষের উন্নয়নে কাজ করে যাবো। এইজন্য যতটুকু কাজ করার দরকার ততটুকু করবো।

এসময় আরও বক্তৃতা করেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান আশিষ কুমার বড়ুয়া, রাঙামাটি জেলা আওয়ামী লীগের সহ সভাপতি চিংকিউ রোয়াজা, বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ক্যাশহ্লা রোয়াজা, বান্দরবান পৌরসভার চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসলাম বেবী প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − eight =

আরও পড়ুন