পার্বত্য শান্তিচুক্তির ২২তম বর্ষপূর্তিতে লংগদু সেনা জোনের নানা কর্মসূচি পালন

fec-image

পার্বত্য শান্তি চুক্তির ২২তম বর্ষপূর্তি উপলক্ষে রাঙামাটির লংগদু উপজেলায় লংগদু সেনা জোনের উদ্যোগে বিস্তারিত কর্মসূচি পালন করেছে। এসব কর্মসূচীর মধ্যে ছিলো বর্নাঢ্য শান্তি র‌্যালি, আলোচনা সভা, ফ্রি মেডিক্যাল ক্যাম্পেইন, বৈচিত্র বিলাশে শান্তির মেলা ও উপজেলা মাঠে প্রীতি ফুটবল ম্যাচ আয়োজন।

সোমবার সকালে ‘সবার আগে দেশ আমার’ এই শ্লোগানে লংগদু বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রান্ত থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালীটি প্রধান সড়ক ঘুরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

লংগদু সেনা জোনের জোন কমান্ডার লে. কর্নেল মিরাজ হায়দার চৌধুরী এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, লংগদু উপজেলা চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, উপজেলা নির্বাহী অফিসার প্রবীর কুমার রায়, আটারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা, লংগদু প্রেসক্লাবের সভাপতি মো. এখলাস মিঞা খান, জোনের উপ-অধিনায়ক মেজর তানভীর, উপজেলা ভাইস চেয়ারম্যান মীর সিরাজুল ইসলাম ঝান্টু চৌধুরী, খেদারমারা ইউপি চেয়ারম্যান সন্তোষ কুমার চাকমা প্রমুখ ।

জোন কমান্ডার লে. কর্নেল মিরাজ হায়দার চৌধুরী বলেছেন, শান্তি চুক্তির ফলে পার্বত্য চট্টগ্রামে ব্যাপক উন্নয়ন হয়েছে। যা সকল কিছু দৃশ্যমান। যদি এলাকায় এলাকায় শান্তি বিরাজ করে তাহলে এই উন্নয়ন আরো দ্বিগুন তরান্বিত হবে। সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনে থেকে ‘সবার আগে দেশ আমার’ এই বিশ্বাসে সকলকে এগিয়ে যেতে হবে।

শেষে জোন কমান্ডার জোনের আরএমও কর্তৃক পরিচালিত ফ্রি মেডিকেল ক্যাম্পেইন পরিদর্শন করেন এবং শান্তি চুক্তির বর্ষপূর্তীতে জোনের বৈচিত্র বিলাস পার্কে শান্তির মেলা উদ্বোধন করেন। এছাড়া বিকালে উপজেলা পরিষদ মাঠে লংগদু জোন বনাম উপজেলা পরিষদের মধ্যকার সম্প্রীতির ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + 14 =

আরও পড়ুন