পার্বত্য ৩ জেলার সীমান্ত সড়ক পরিদর্শনে সেনাপ্রধান

fec-image

পার্বত্য চট্টগ্রামের তিন জেলার সীমান্ত সড়ক প্রথম পর্যায়ের প্রকল্পের কাজ পরিদর্শন করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস.এম শফিউদ্দিন আহমেদ।

সোমবার (৩০ জানুয়ারি) পার্বত্য জেলাসমূহে বাস্তবায়িত ৯টি সীমান্ত সড়ক প্রকল্পের মধ্যে রাজস্থলী-সাইচল অংশের জুড়াছড়ি উপজেলার দুমদুম্যা ইউনিয়নের সীমান্ত সড়ক উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন ।

সীমান্ত সড়ক পরিদর্শনকালে সেনা প্রধান বলেন, সীমান্ত সড়ক পরিদর্শন করেছি। কাজের গুণগত মান অত্যন্ত ভাল। তিনি আরও বলেন, পুরো দেশে অনেকগুলো ডেভেলপমেন্টের কাজ চলছে। এর মধ্যে সীমান্ত সড়ক একটি। এলাকাটি অত্যন্ত দুর্গম। নেটওয়ার্ক নেই। তারপরও আমাদের যে সময়টুকু দেওয়া হয়েছে। তারমধ্যে আমরা কাজের গুণগত মান ঠিক রেখে কাজ শেষ করা হবে।

পরিদর্শনকালে সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, এসবিপি, এসজিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি; জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম এরিয়া মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, বিপি, ওএসপি, এনডিসি, পিএসসি; সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল মো. নজরুল ইসলাম, এসপিপি, এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি, জি; সেনাসদর ও স্থানীয় ফরমেশনের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাগণ; অফিসার; জেসিও এবং অন্যান্য পদবির সেনাসদস্যগণ এবং গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ সময় সেনাবাহিনী প্রধান, প্রকল্প সংশ্লিষ্ট অফিসার, জেসিও ও অন্যান্য পদবির সেনাসদস্যদের সাথে মতবিনিময় এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন

উল্লেখ্য, পার্বত্য চট্টগ্রামে উন্নয়নের অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় পার্বত্য তিন জেলা রাঙামাটি, খাগড়াছড়ি এবং বান্দরবান পার্বত্য জেলা সীমান্ত সড়ক নির্মাণ করা হচ্ছে। কাজটির তত্বাবধানে রয়েছেন সেনাবাহিনীর কোর অব ইঞ্জিনিয়ার্স এর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের অধীন ১৬, ২০ এবং এডহক ২৬ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়ন। সীমান্ত সড়কের মোট দৈর্ঘ্য ১০৩৬ কিলোমিটার এর মধ্যে প্রথম পর্যায়ে একনেকে ৩১৭ কিলোমিটার সড়ক নির্মাণের প্রস্তাব গৃহীত হয়। প্রকল্পটির প্রথম পর্যায়ের কাজের মধ্যে ৯৫ কিলোমিটার সড়ক নির্মাণ কাজ সম্পন্ন এবং এ বছরে প্রকল্পটির আরও ১৩২ কিলোমিটার সড়ক নির্মাণ কাজ চলমান রয়েছে। যা চলতি বছরের এপ্রিল মাসে শেষ হবে। অবশিষ্ট ৯০ কিলোমিটার কাজ ২০২৪ সালের জুন মাসে সম্পন্ন করা হবে বলে সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্য, সীমান্ত, সেনাপ্রধান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন