পালংখালীতে জাতীয় শোক দিবস পালিত 

fec-image

পালংখালী ইউনিয়নের অন্তর্গত থাইংখালী উচ্চ বিদ্যালয় ও থাইংখালী দাখিল মাদ্রাসায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে র‍্যালি, আলোচনা সভা এবং খতমে কুরআন ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (১৫আগস্ট) সকাল সাড়ে ৭টায় মাদ্রাসায় ও সকাল ৯টায় থাইংখালী উচ্চ বিদ্যালয়ে প্রথমে জাতীয় পতাকা উত্তোলন (অর্ধ) ও জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

এসময় বাংলাদেশের অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের বিদেহী রূহের মাগফেরাত কামনা করেন ও গভীরভাবে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

পরে সকল শিক্ষার্থীদের নিয়ে বিদ্যালয়ের পশ্চিম সড়ক দিয়ে র‍্যালি শুরু করে পুরো থাইংখালী স্টেশনকে প্রদক্ষিণ করে দক্ষিণ পথ দিয়ে ফিরে আসেন প্রাঙ্গণে।

এসময় উপস্থিত সকল শিক্ষার্থীদের নিয়ে হল রুমে দীর্ঘ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনায় বক্তারা বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী নিয়ে কথা বলেন। শেখ মুজিবুর রহমানের মতো আদর্শ গ্রহণ করতে শিক্ষার্থীদের তাগিদ দেওয়া হয়।

মাদ্রাসায় বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাৎ বার্ষিকীতে উপস্থিত ছিলেন হাফেজ শাহ আলম (প্রতিষ্ঠাতা অত্র মাদ্রাসা), মাও: ফজলুর রহমান (সুপার অত্র মাদ্রাসা), হা: আব্দুল গফুর(সহ-সুপার অত্র মাদ্রাসা), আলহাজ্ব সিরাজুল হক (দাতা সদস্য) ও সহকারী শিক্ষক মাও: আমিনুল ইসলাম এহসান, মা:নুরুল আমিন, আলা উদ্দিন এবং পরিচালনা কমিটির সদস্য সহ মান্যগণ্য ব্যক্তিবর্গ।

এছাড়া স্কুলে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উদযাপনে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিম হেলালী, অত্র প্রতিষ্ঠানের সভাপতি মোজাফ্ফর আহমদ সওদাগর, দাতা সদস্য মনজুর আলম, যুবলীগ নেতা আনোয়ার হোসেন, সাবেক ছাত্রলীগ নেতা ফয়সাল মুহম্মদ ইউছুফ, অত্র বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক শাহ্ ইউনুস, বাবু শুকলাল দাস, বুলবুল আক্তার, রোকসানা আক্তার, আবু বকর, আতিকুর রহমান, শিহাব উদ্দিন ও অফিস সহাকারী জয়নাল আবেদীন এবং প্রতিষ্ঠানের সকল শিক্ষক-শিক্ষিকা সহ ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জাতীয় শোক দিবস, পালংখালীতে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + twelve =

আরও পড়ুন