পালংখালী-বটতলী সড়কের বেহাল দশা: ভোগান্তিতে অর্ধলক্ষ মানুষ

fec-image

চলমান বৃষ্টিতে উখিয়ার পালংখালী স্টেশন থেকে বটতলী সংযোগ সড়কের বেহাল দশার সৃষ্টি হয়েছে। বৃষ্টির পানি জমে সড়কে কাদার পাশাপাশি গর্তের কারণে স্বাভাবিক যান চলাচলে ব্যাঘাত ঘটছে। এতে ভোগান্তিতে পড়েছে অর্ধলক্ষ মানুষ।

সরজমিন পালংখালী স্টেশন ঘুরে বিভিন্ন স্থানীয় লোকজনের সাথে কথা বলে জানা যায় সীমান্ত এলাকা আঞ্জুমান, বটতলী, ফারিরবিলের সাথে একমাত্র সংযোগ সড়ক হচ্ছে পালংখালী স্টেশন টু বটতলী সংযোগ সড়ক।

স্থানীয় ইউপি সদস্য কামাল উদ্দিন বলেন, সড়কটি দ্রুত সংস্কারের মাধ্যমে যান চলাচলে উপযোগী করে তুলা না হলে মানুষকে চরম দুর্ভোগে পড়তে হবে।

কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলী আহামদ বলেন, সড়কটি অতি গুরুত্বপূর্ণ হলেও এলজিইডির আইডিভুক্ত না হওয়ায় দীর্ঘদিন এই সড়কে চলাচলরত মানুষকে দুর্ভোগ পোহাতে হয়েছে। বিশেষ বিবেচনায় সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানান তিনি।

পালংখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এম মনজুর বলেন, পালংখালী স্টেশন-বটতলী সড়ক দিয়ে প্রতিনিয়ত অর্ধলক্ষ মানুষের যাতায়াত। তাই অতি গুরুত্ব বিবেচনা করে সড়কটি সংস্কার করা দরকার।

পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী বলেন, এলজিইডি’র আইডিভুক্ত না হলে কখনো রাস্তার উন্নয়ন সম্ভব নয়। যারা এসব কথা গুলো বলছে তারা হয়তো জানেনা। আর সড়কটি সংস্কারের জন্য ইতিমধ্যে টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। তবে লকডাউন আর বৃষ্টির কারণে ঠিকাদার কাজ শুরু করতে পারছেনা। আশা করি লকডাউন শিথিল হলে এবং বৃষ্টি কমলে কাজ শুরু হবে৷

উখিয়া উপজেলা প্রকৌশলী রবিউল ইসলাম বলেন, রাস্তারটি টেন্ডার হয়েছে। দ্রুত কাজ শুরু করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + twelve =

আরও পড়ুন