কাপ্তাইয়ে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস

fec-image

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার (১৫ আগষ্ট) উপজেলা প্রশাসনের আয়োজনে শোক র‌্যালি, জাতির পিতার প্রতিকৃতির শ্রদ্বাজ্ঞাপন এবং উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এদিন সকাল সাড়ে ৯টায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার হতে শুরু হয়ে শোক র‌্যালিটি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার শহীদ মিনারে এসে শেষ হয়।

শোক র‌্যালিতে সরকারি কর্মকর্তা, আওয়ামী লীগ  এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মী, মুক্তিযোদ্বা, স্কুল কলেজ, শিক্ষক শিক্ষার্থী, জনপ্রতিনিধি, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, সাংবাদিক, স্কাউটস, ইসলামিক ফাউন্ডেশন, বিভিন্ন এনজিও সংগঠনসহ নানা পেশার মানুষ অংশ নেয়। শহীদ মিনারে জাতির পিতার প্রতিকৃতিত্বে শ্রদ্ধা  নিবেদন করেন। পরে উপজেলা মিলনায়তনে নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেলের সভাপতিত্বে কাপ্তাই প্রেসক্লাবের সম্পাদক ঝুলন দত্তের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মফিজুল হক। আরো বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগ সভাপতি অংসুইছাইন চৌধুরী, সাধারণ সম্পাদক প্রকৌশলী থোয়াইচিং মং মারমা, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নাছির উদ্দিন, মহিলা ভাইস চেয়াম্যান উমেচিং মারমা, কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জুনায়েত কাউছার, উপজেলা মুক্তিযোদ্বা কমান্ডার শাহাদাৎ হোসেন চৌধুরী, কাপ্তাই থানার অফিসার ইনচার্জ মোঃ নাসির উদ্দীন, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ নাদির আহমেদসহ আরও অনেকে।

১৫ আগষ্ট কালো রাত্রিতে জাতির পিতাসহ শাহাদাৎ বরণকারি শহীদ এবং দেশ ও জাতির কল্যাণে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়। পরে জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলায় রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এ দিবসটি যথাযোগ্য ভাবে পালনে নানা দায়িত্ব পালন করে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জাতির পিতা, জাতীয় শোক দিবস, বঙ্গবন্ধু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন