পাহাড়ি ছাত্র পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

পাহাড়ি ছাত্র পরিষদের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকায় আলোচনা সভা ও র‌্যালি করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ।

সোমবার (২০ মে) সকাল ১১টায় পল্টনস্থ বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ (বাশিকপ) হল রুমে দলীয় সংগীত বাজিয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠান উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানটি উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক অধ্যাপক ও ফ্যাসিবাদ ও সাম্রাজ্যবাদ বিরোধী জাতীয় কমিটির সাধারণ সম্পাদক ড. আকমল হোসেন এবং সভাপতিত্ব করেন পিসিপি’র কেন্দ্রীয় কমিটির সভাপতি বিপুল চাকমা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পিসিপি’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সুনয়ন চাকমা।

তারপর গণতান্ত্রিক আন্দোলনে যারা শহীদ হয়েছেন, সংগঠনের কাজ করতে গিয়ে যারা পঙ্গুত্ব বরণ করেছেন এবং বর্তমানে জেলেঅন্তরীণ হয়েছেন তাদের স্মরণে শোক প্রস্তাব পাঠ করেন পিসিপি’র কন্দ্রীয় কমিটি সদস্য রুপসী চাকমা।

শোক প্রস্তাবের শেষে শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরাবতা পালন করা হয়।

বৃহত্তর পাবর্ত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি ‘র জেলে অন্তরীণ তিন কেন্দ্রীয় কমিটির নেতার (পিসিপি’র কেন্দ্রীয় কমিটির’র সাংগঠনিক সম্পাদক অমল চাকমা, কেন্দ্রীয় কমিটির’র সহ-সাধারণ সম্পাদক সুনিল ত্রিপুরা, পিসিপি, কেন্দ্রীয় কমিটি’র অর্থ সম্পাদক কুনেন্টু চাকমা) জেল থেকে পাঠানো লিখিত চিঠি পাঠ করার মধ্য দিয়ে আলোচনা পর্ব শুরু হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন পিসিপি’র কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অনিল চাকমা।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি এমএন পারবেজ লেলিন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি ইমরান হাবিব রুমন প্রমুখ।

অনুষ্ঠানের প্রাধান অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক অধ্যাপক আকমল হোসেন এবং ফ্যাসিবাদ ও সাম্রাজ্যবাদ বিরোধী জাতীয় কমিটির সাধারণ সম্পাদক ও অনুষ্ঠানের সভাপতি এবং পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি বিপুল চাকমার বক্তব্যের মধ্যে দিয়ে আলোচনা সভা সমাপ্ত হওয়ার সাথে সাথে প্রেস ক্লাবের সামনে থেকে র‌্যালি শুরু হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাষ্কর্যে এসে সংক্ষিপ্ত বক্তব্যের মধ্য দিয়ে শেষ হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পিসিপি, প্রতিষ্ঠাবার্ষিকী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − ten =

আরও পড়ুন