parbattanews

পাহাড়ের অনাবাদি জমিকে আবাদি করুন, থাকবে না খাদ্য সংকট

রাঙামাটি জেলা প্রশাসক (ডিসি) মো. মিজানুর রহমান বলেন, পাহাড়ের অনাবাদি জমিকে আবাদি করে তুলুন। তাহলে আমাদের দেশে খাদ্য সংকটে পড়তে হবে না।

শনিবার (১৬ অক্টোবর) সকালে রাঙামাটি জেলা প্রশাসন কার্যালয়ে অনুষ্ঠিত বিশ্ব খাদ্য দিবস ২০২১ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ডিসি বলেন, আমাদের দেশ খাদ্যে স্বয়ং সম্পন্ন থাকায় করোনাকালীন খাদ্য সংকট মোকাবিলায় আমাদের তেমন বিপদে পড়েতে হয়নি। প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে দেশের এক ইঞ্চি মাটি যেন অনাবাদি না থাকে। প্রধানমন্ত্রীর এ নির্দেশনার সূত্রে কৃষি সংশ্লিষ্ট সকলকে বলতে চাই, আমাদের জমিগুলোকে কাজে লাগিয়ে খাদ্য উৎপাদন দ্বিগুণ করতে হবে। তবে খাদ্যের অপচয় রোধ করতে হবে, কৃষি জমি সংরক্ষণে দায়িত্বশীল হতে হবে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, রাঙামাটি অঞ্চলের উপ-পরিচালক কৃৃষ্ণ প্রসাদ মল্লিক এর সভাপতিত্বে রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুছাইন চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক মো. মামুন, রাঙামাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমা বিনতে আমিরসহ সংশ্লিষ্ট অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটির যৌথ আয়োজন করেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এবং খাদ্য অধিদপ্তর। এইবারে দিবসটির মূলপ্রতিপাদ্য ছিলো- ‘আমাদের কর্মই আমাদের ভবিষ্যৎ। ভাল উৎপাদনে ভাল পুষ্টি, আর ভালো পরিবেশেই উন্নত জীবন’। আলোচনার শুরুে দিবসটির তাৎপর্য নিয়ে একটি ডকুমেন্টারি পরিবেশন করা হয়।

Exit mobile version