পাহাড়ের উন্নয়নে কাজ চলছে ১০ হাজার কোটি টাকার: পার্বত্যমন্ত্রী

fec-image

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদূর ঊশৈসিং এমপি বলেছেন, পাহাড়ের উন্নয়নে বর্তমানে ১০হাজার কোটি টাকার কাজ অব্যাহত রাখা হয়েছে। সরকার আন্তরিক বলে এ ধরণের মেগা প্রকেল্পর মাধ্যমে উন্নয়ন অব্যাহত রেখেছে।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের আয়োজনে রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্টি মিলনায়তনে তিন পার্বত্য জেলার উপজেলার চেয়ারম্যান, পৌরসভার মেয়র ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানবৃন্দের সমন্বয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পার্বত্য মন্ত্রী আরও বলেন, উপজেলা পরিষদ, পৌরসভা ও ইউনিয়ন পরিষদগুলোর মধ্যে যে সমন্বয়ের অভাব রয়েছে তার সমন্বয় করে দিতে এ সভার আয়োজন করা হয়েছে। এ ধরণের সভা প্রয়োজনে আরও করা হবে বলে যোগ করেন তিনি।

বৈঠকে অংশ নেওয়া জেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌরসভা এবং ইউনিয়ন পরিষদগুলোর চেয়ারম্যানের দাবির ভিত্তিতে মন্ত্রী জানান, পার্বত্য মন্ত্রণালয়ের অধীনে সরকারি প্রতিষ্ঠানগুলোকে আওতাভুক্ত করলে ভাল। তবে আমার মন্ত্রণালয়ের অধীন উন্নয়ন ফান্ডের টাকার মাধ্যমে আপনারা উন্নয়নের কাজ করবেন, এটা হলে আমি আপনাদের সাথে নেই।

মন্ত্রী বীর বাহাদূর আরও জানান, আমরা সকলে মিলে-মিশে পাহাড়ের উন্নয়নে কাজ করবো। এজন্য আমার মন্ত্রণালয়ের পক্ষ থেকে যা কিছু করার প্রয়োজন তা করবো।

সভায় প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এর মন্ত্রী মো. তাজুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাঙামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার। অনুষ্ঠানটি দুপুর ১২টা শুরু হয়ে বিকেলে ৩টায় শেষ হয়। সভার পরিচালনা করেন, রাঙামাটি জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশীদ।

এ মতবিনিময় সভায় তিন পার্বত্য জেলার জেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলার চেয়ারম্যান, পৌর সভার মেয়রগণ এবং ইউনিয়ন পরিষদগুলোর চেয়ারম্যানরা অংশ নেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্য, পাহাড়, বীর বাহাদূর
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × two =

আরও পড়ুন