পাহাড়ের দুই জনপ্রিয় পুলিশ সুপারের বদলি

fec-image

পাহাড়ের দুই জনপ্রিয় পুলিশ সুপারকে বদলী করা হয়েছে। খাগড়াছড়ির পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামানকে ময়মনসিংহ জেলা পুলিশ সুপার এবং বান্দরবানের পুলিশ সুপার মো: জাকির হোসেন মজুমদারকে বরিশালে উপ-পুলিশ কমিশনার হিসেবে বদলী করা হয়েছে।

খাগড়াছড়িতে নতুন পুলিশ সুপার হিসেবে বদলী করা হয়েছে পুলিশ অধিদপ্তরের বিশেষ শাখার সহকারী পুলিশ মহাপরিদশক মোহাম্মদ আব্দুল আজিজ বিপি-কে।

অপর দিকে ঢাকা বিশেষ শাখার পুলিশ সুপার বেগম জেরিন আখতার বিপি-কে বান্দরবানের পুলিশ সুপার হিসেবে বদলী করা হয়েছে। তিনি বান্দরবানের প্রথম মহিলা পুলিশ সুপার।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বদলির এই আদেশ দেওয়া হয়। একই আদেশে বাংলাদেশ পুলিশের পুলিশ সুপার পদমর্যাদার আরও ২৪ জন কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

মোহা: আহমার উজ্জামান ২০১৮ সালের ১৪ সেপ্টেম্বর খাগড়াছড়িতে পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। মাত্র এক বছর সোয়া দুই মাসে কর্মকালে তিনি নিজ বাহিনীর পাশাপাশি সাধারণ মানুষের মাঝেও বেশ জনপ্রিয় হয়ে উঠেন। তার সময়ে জেলার বেশ কিছু চাঞ্চল্যকর ঘটনার রহস্য উদঘাটনসহ সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নয়ন হয়েছে।

অপরদিকে মো. জাকির হোসেন মজুমদার ২০১৭ সালের ৩ মার্চ বান্দরবানে পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। তিনিও পুলিশের দায়িত্বের পাশাপাশি সামাজিক কর্মকাণ্ডে সম্পৃক্ত ছিলেন।

এ বিষয়ে মোহা: আহমার উজ্জামান পার্বত্যনিউজকে বলেন, নিরপেক্ষ থেকে সরকারের নির্দেশ বাস্তবায়নে কাজ করেছি। খাগড়াছড়িতে যোগদানের পর চেষ্টা করেছি, রাষ্ট্রীয় দায়িত্বের পাশাপাশি সামাজিক কর্মকাণ্ডেও সম্পৃক্ত হবে। চেষ্টা করেছি, পুলিশ বাহিনীর ভাবমূর্তি উজ্জল করতে।

অপর দিকে মো. জাকির হোসেন মজুমদার পার্বত্যনিউজকে বলেন, বান্দরবানে পুলিশ সুপার হিসেবে যোগদানের পর এ এলাকার মানুষকে আপন করে নেওয়ার চেষ্টা করেছি। বান্দরবানের মানুষও আমাকে আপন করে নিয়েছেন। মানুষের সেবা দেওয়ার চেষ্টা করেছি। মানুষের আশা-আকাঙ্ক্ষা পুরণের চেষ্টা করেছি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পাহাড়ের, পুলিশ সুপারের
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − three =

আরও পড়ুন