পাহাড়ের মানুষের জন্য প্রধানমন্ত্রীর অগাধ ভালবাসা ও আন্তরিকতা রয়েছে-পার্বত্য মন্ত্রী

fec-image

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর (উশসিং ) বলেছেন, পাহাড়ের মানুষের জন্য প্রধানমন্ত্রীর অগাধ ভালবাসা ও আন্তরিকতা রয়েছে। উন্নয়নের মাধ্যমে সাধারণ মানুষের অর্থনৈতিক চাকা ও ভাগ্য পরিবর্তন হয়েছে । বাংলাদেশ এখন বিশ্বের দরবারে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও উন্নয়ন বোর্ডের যৌথ অর্থায়নের মোট ২ কোটি টাকা ব্যয়ের থানচি উপজেলা বলিপাড়া ইউনিয়নের মংনাই পাড়া স্বধম্মাশ্রী বৌদ্ধ বিহারের ছাত্রাবাস নির্মাণের ভিত্তিপ্রস্তর শুভ উদ্ভোধন ও মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরিউক্ত কথা বলেন।

তিনি আরো বলেন , জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা পার্বত্য এলাকার মানুষের প্রতি আন্তরিক ও অগাধ ভালবাসা রয়েছে বলেই আজ দুর্গম থানচি উপজলা স্বাস্থ্য , শিক্ষা, যোগাযোগসহ বিভিন্ন উন্নয়ন কার্যক্রম অব্যাহত রয়েছে, এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। দলমত নির্বিশেষে বিভক্তির ঊর্ধ্বে থেকে বর্তমান সরকারের উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নেয়ার ও আগামী জাতীয় নির্বাচনে আবারও নৌকায় ভোট দিয়ে জয়যুক্ত করার আহবান জানান।

এসময় একই স্থানে থানচি সদর ইউনিয়নের যিহোবা যিড়ি ছাত্রাবাসে যাওয়ার রাস্তা, থানচি বাজারে অভ্যন্তরীণ সড়ক, আপ্রুমং পাড়া বৌদ্ধ বিহার ক্যাংঘর নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

মংনাই পাড়া বৌদ্ধ বিহার প্রাঙ্গণে আয়োজিত মতবিনিময় সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মুহা. আবুল মনসুর সভাপতিত্ব করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের উপ সচিব প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পিআরও হারুন অর রশিদ, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক ডা. অংচালু, জেলা অতিরিক্ত পুলিশ সুপার মো. নাজিমউদ্দিন, উন্নয়ন বোর্ডে নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ ইয়াসির আরাফাত, বান্দরবান জেলা পরিষদে সদস্য ক্যসাপ্রু মারমা, তিংতিংম্যা মারমা, সিমিয়ন ম্রো, বাশৈচিং হেডম্যান, ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সূদ্বীপ রায়, বলিপাড়া ইউপি চেয়ারম্যান জিয়াঅং মারমা প্রমুখ বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্য মন্ত্রী, পাহাড়, প্রধানমন্ত্রী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + twelve =

আরও পড়ুন