পাহাড়ে ঝুঁকিতে বসবাসকারীদের নিরাপদে সরিয়ে আনতে সতর্কতা

fec-image

রাঙামাটির কাপ্তাই উপজেলার ৪নম্বর কাপ্তাই ইউনিয়নে পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদে সরে আসতে মাইকিং করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জুন) সকাল ১১টায় নতুনবাজার ঢাকাকলোনি এলাকায় রাঙামাটি জেলা প্রশাসক ও কাপ্তাই উপজেলা প্রশাসনের পক্ষ হতে মাইকিং করা হয়। সচেতনতামূলক প্রচারণা, মাইকিং করেন কাপ্তাই উপজেলা নির্বাহিত অফিসার মুনতাসির জাহান।

এসময় ইউএনও বলেন, প্রতিবছর বর্ষা মৌসুমে অতি বর্ষণের ফলে বিভিন্ন পাহাড়ি এলাকায় পাহাড় ধ্বসে বিভিন্ন ক্ষয়ক্ষতি ও প্রাণহানির ঘটনা ঘটে। তাই এমন মর্মান্তিক দুর্ঘটনা যেন পুনরাবৃত্তি না ঘটে এজন্য তিনি সকলকে সতর্ক করেন। চলমান অতিবৃষ্টির ফলে ঝুঁকিপূর্ণ অবস্থায় পাহাড়ের ঢালে বসবাসকারীদেরকে নির্ধারিত আশ্রয়কেন্দ্রে (কাপ্তাই উচ্চ বিদ্যালয়) যাওয়ার জন্য পরামর্শ জানান।

প্রচারণা ক্যাম্পেইনে কাপ্তাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রুহুল আমিন, ৪ নং কাপ্তাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী মো. আব্দুল লতিফ, কাপ্তাই ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স অফিসের সিনিয়র স্টেশন অফিসার মো. শাহীন আলমসহ ফায়ার সার্ভিসের কর্মী, জনপ্রতিনিধি এবং স্থানীয় জনগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, পাহাড়, সতর্কতা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 − 3 =

আরও পড়ুন