‘পাহাড়ে ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন নিয়ে সাধারণ মানুষ শঙ্কিত’

fec-image

পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন নিয়ে পাহাড়ে বসবাসরত সাধারণ মানুষ শঙ্কিত। এই আইনে পাহাড় থেকে কোন বাঙ্গালি প্রতিনিধি না থাকায় সাধারণ মানুষ আতঙ্কের মধ্যে আছে এবং পার্বত্য চট্টগ্রামে বসবাসরত মানুষের সাথে আলোচনা না করে ভূমি কমিশন একপেশে কার্যক্রম চালাচ্ছে। এভাবে কমিশনের কার্যক্রম চলতে থাকলে পার্বত্য চট্টগ্রাম পরিস্থিতি ভয়াবহ আকার ধারন করবে।

শনিবার (২১ ডিসেম্বর) সকালে রাঙ্গামাটি শহরের বনরূপা চত্ত্বরে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ এর উদ্যোগে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন সংশোধনের দাবিতে আয়োজিত মানববন্ধনে বক্তারা এ সব কথা বলেন।

বক্তারা আরও বলেন, পার্বত্য ভূমি কমিশন আইন সংশোধন করে কমিশনে পার্বত্য চট্টগ্রামে বসবাসরত সকল সম্প্রদায়ের প্রতিনিধি নিশ্চিত করতে হবে এবং কমিশন আইন সংশোধন না করা পর্যন্ত কমিশনের যাবতীয় কার্যক্রম বন্ধ রাখতে হবে, তা না হলে বৃহত্তর আন্দোলনের কর্মসূচি দেয়া হবে বলে হুঁশিয়ারি দেন নেতাকর্মীরা।

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ এর স্টিয়ারিং কমিটির সদস্য মোহাম্মদ সোলায়মান, এডভোকেট পারভেজ তালুকদার, মোঃ শাহজাহান আলম, হাবিবুর রহমান, কাজী মোঃ জালোয়া, আবু বক্কর সিদ্দিক, মোঃ ইব্রাহীম ও মোরশেদা আক্তার প্রমূখ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্য চট্টগ্রাম, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ, ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন