parbattanews

‘পাহাড়ে মানসম্মত শিক্ষা ব্যবস্থা গড়তে কাজ করছে উন্নয়ন বোর্ড’

পাহাড়ে মানসম্মত শিক্ষা ব্যবস্থা গড়ে তোলতে কাজ করছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এমন মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

বৃহস্পতিবার (৯ মার্চ) সকালে বোর্ডের মিলনায়তনে রাঙামাটির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও আসবাবপত্র বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, বর্তমানে উন্নয়ন বোর্ড শিক্ষার্থীদের জন্য প্রতি বছর দুই কোটি টাকা শিক্ষা বৃত্তি প্রদান করছে। আগামিতে যারা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে তাদের জন্য সরকার বৃহৎ পরিকল্পনা নিয়ে কাজ করছে।

চেয়ারম্যান আরও বলেন, উন্নয়ন বোর্ডের শিক্ষা বৃত্তি নিয়ে অনেকে অনেক কিছু বলছেন। অনেকে বৈষম্য বিষয় নিয়ে কথা বলছেন। তাদের জানিয়ে দিতে চাই যে, যারা বৃত্তির জন্য আবেদন করেছেন তাদের বৃত্তি প্রদানকালে চাকমার সাথে চাকমার, বাঙালির সাথে বাঙালির, তঞ্চঙ্গ্যার সাথে তঞ্চঙ্গ্যা শিক্ষার্থীদের মধ্যে বাছাই করে বৃত্তি প্রদান করা হয়। এখানে বৈষম্য থাকার কথা নয়।

নিখিল কুমার চাকমা বলেন, বঙ্গবন্ধু পার্বত্য চট্টগ্রামের মানুষের ভাগ্যর উন্নয়নের জন্য পৃথক একটি বোর্ডের কথা ভেবেছেন। এ ভাবনা থেকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড গঠন করা হয়েছে। সরকার এ বোর্ডের মাধ্যমে পাহাড়ের আনাচে-কানাচে উন্নয়ন করছেন।

এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য পরিকল্পনা মো. জসিম উদ্দীন, বোর্ডের উপ-পরিচালক মংছেনলাইন রাখাইন, নির্বাহী প্রকৌশলী তুষিত চাকমাসহ বোর্ডের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে জানানো হয়, জেলার ১৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ৩০ লাখ টাকার শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়। এর মধ্যে কম্পিউটার, আলমিরা, টেবিলসহ অন্যান্য আসবাবপত্র উল্লেখযোগ্য।

নিউজটি ভিডিওতে দেখুন:

রাঙামাটির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও আসবাবপত্র সরবরাহ

Exit mobile version