parbattanews

পাহাড়ে শান্তিপূর্ণ সহাবস্থান ও সুষম বণ্টন নিশ্চিত করবো: পার্বত্য প্রতিমন্ত্রী

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের নবনিযুক্ত প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, একসাথে সকলে মিলে পাহাড়ে শান্তিপূর্ণ সহবস্থান ও সুষম বন্টন নিশ্চিত করবো। তিনি পার্বত্য জেলা পরিষদগুলোকে অধিকতর ক্ষমতায়ন ও পার্বত্য শান্তি চুক্তির সুফল যাতে পার্বত্যবাসী ভোগ করতে পারে সে ব্যাপারে কাজ করার অঙ্গিকার করেন।

তিনি বলেন, বাংলাদেশের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্র আরো একবার নতুনভাবে প্রতিষ্ঠিত হয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নব নিযুক্ত মন্ত্রীসভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী হিসেবে যোগদানের পর প্রথম বারের মতো নিজ নির্বাচনী এলাকা খাগড়াছড়িতে ৫ দিনের রাষ্ট্রিয় সফরকালে কুেজন্দ্র লাল ত্রিপুরা এমপি এ সব কথা বলেন।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুরে নিজ সংসদীয় এলাকা খাগড়াছড়িতে সফরে আসলে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা পথে পথে দলীয় নেতাকর্মীদের ফুলে ফুলে সিক্ত হন।

রামগড় বাজারে অস্থায়ী সংবর্ধনা মঞ্চে প্রতিমন্ত্রী তাকে নৌকা প্রতীকে নির্বাচিত করায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এরআগে প্রতিমন্ত্রীকে খাগড়াছড়ির প্রবেশধার সোনাইপুল বাজারে ফুল দিয়ে শুভেচ্ছা জানান খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, মংক্যচিং মারমা, গুইমারা উপজেলা চেয়ারম্যান মেমং মারমা, রামগড় পৌর মেয়র রফিকুল ইসলাম কামালসহ দলীয় নেতাকর্মী ও সোনাইপুল বাজারের ব্যবসায়ীরা।

প্রতিমন্ত্রীর প্রথম রাষ্ট্রীয় সফরে তার ব্যক্তিগত কর্মকর্তা ও কর্মচারীরা ছাড়াও প্রতিমন্ত্রীর সহধর্মিণী মিসেস মল্লিকা ত্রিপুরা সাথে ছিলেন ।

পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ঢাকা থেকে সড়ক পথে খাগড়াছড়ি আসার পথে জেলার ৮ উপজেলায় হাজার হাজার নেতাকর্মী ও সাধারণ মানুষ রাস্তার দুপাশে দাড়িয়ে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। সবশেষ সন্ধ্যার আগে খাগড়াছড়ি শহরের মুক্তমঞ্চে হাজারো নেতাকর্মীর ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা।

Exit mobile version