parbattanews

 ‘পাহাড়ে শান্তি রক্ষায় সাংবাদিকরাও সমান অংশিদার’

২০৩ পদাতিক খাগড়াছড়ি সেনারিজিয়নের বিএম মেজর মো: জোবায়ের হোসেন বলেছেন, দেশ মাটি ও মানুষের শান্তি রক্ষাসহ অখণ্ডতা রক্ষায় সকলকে এক হয়ে কাজ করতে হবে। তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামের শান্তি-শৃঙ্খলা রক্ষাসহ সকল ক্ষেত্রে সাংবাদিকরাও সমান অংশিদার।

বুধবার দুপুরে খাগড়াছড়ির কর্মরত সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে খাগড়াছড়ি সেনা রিজিয়নের বিএম মেজর মো. জোবায়ের হোসেন ও স্টাফ অফিসার খাগড়াছড়ি রিজিয়নের স্টাফ অফিসার (জিটুআই) মেজর মো: জাহিদ হাসান এসব কথা বলেন।

এ সময় সেনা কর্মকর্তারা আরো বলেন, চলমান করোনা সংকট উত্তরণে স্বাস্থ্যবিধি মেনে চলা ও জনসচেতনতার বিকল্প নেই। এক সময় পাহাড়ের মানুষ অনেক কষ্টের মধ্য দিয়ে জীবন অতিবাহিত করে আসলেও সময় ও যুগের বিবর্তনে পাহাড়ের সে দৃশ্যপট এখন পাল্টে গেছে। শুধু তাই নয় প্রতিটি ক্ষেত্রে পাহাড়ের মানুষের আত্ম-সামাজিক উন্নয়ন ঘটছে। বেড়েছে শিক্ষার
মানও।

সরকারের পাশাপাশি পাহাড়ের মানুষের জীবন মান বৃদ্ধি, শিক্ষা, স্বাস্থ্য, যেকোন সংকটে পাশে থেকে এই অঞ্চলের সকল জনগোষ্ঠির সাম্প্রদায়িক
সম্প্রীতি অক্ষুন্ন রাখতে বাংলাদেশ সেনাবাহিনী কাজ করে যাচ্ছে। একইসাথে শান্তি-শৃঙ্খলা নিশ্চিত করে জীবনের গতি ফিরাতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে বলে মন্তব্য করেন সেনা কর্মকর্তারা। শুধু তাই নয় করোনার এই সংকটে বাংলাদেশ সেনাবাহিনীর নানা উদ্যোগের কথা উল্লেখ করে দেশের যে কোন ক্রান্তিকালে এই ধারাবাহিকতা বজায় থাকবে বলে জানান নেতৃবৃন্দরা।  একই সাথে লেখনির মধ্য দিয়ে দেশকে এগিয়ে নিতে সাংবাদিকদের প্রতি আনুরোধ জানান তারা।

মতবিনিময় সভায় স্বাস্থ্যবিধি মেন খাগড়াছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের মোহাম্মদ, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক নুরুল আজম, সাংবাদিক মংসাপ্রু মারমা, কানন আচার্য্য, শাহরিয়ার ইউনুস, সমির মল্লিক, আল- মামুন, নুরুচ্ছাফা মানিক, বিপ্লব তালুকদার, শংকর চৌধুরী, তাপস ত্রিপুরা, মাঈন উদ্দিন, জসিম উদ্দিন জয়নাল, আক্তার হোসেনসহ পেশাজীবী সাংবাদিকরা এতে অংশ নেয়।

Exit mobile version