পাহাড়ে শিক্ষার আলো ছড়াতে কাজ করছে সেনাবাহিনী- ব্রি. জে. মো. কামরুজ্জামান

11.02.2016_GokulPara ARMy NEWS Pic (1)

সিনিয়র রিপোর্টার:

গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগ্রেডিয়ার জেনারেল মো. কামরুজ্জামান এনডিসি, পিএসসি-জি বলেছেন, শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন এ মূলমন্ত্রের ভিত্তিতে অপারেশন উত্তোরণের আওতায় পাহাড়ে শিক্ষার আলো ছড়াতে কাজ করছে সেনাবাহিনী। পাহাড়ের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি দুর্গম পাহাড়ী জনপদে স্কুল বিহীন গ্রামে স্কুল প্রতিষ্ঠাসহ শিক্ষা বিস্তারে ভূমিকা রেখে চলেছে সেনাবাহিনী।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে মাটিরাঙ্গার দুর্গম পাহাড়ী জনপদ গকুলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিম্ন মাধ্যমিক পর্যায়ের শ্রেণিকক্ষ সম্প্রসারণ কাজ পরিদর্শন ও অনুদান বিতরণকালে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো. জিল্লুর রহমান পিএসসি-জি, মেজর মোহাম্মদ সাফায়েত মাহমুদ, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা প্রমূখ বক্তব্য রাখেন।

সেনাবাহিনী পাহাড়ের মানুষের কল্যাণ্যে কাজ করে যাচ্ছে উল্লেখ করে ব্রিগ্রে. জেনারেল মো. কামরুজ্জামান এনডিসি, পিএসসি-জি বলেন, দেশের প্রতি দায়িত্ববোধ থেকে সেনাবাহিনী মানুষের পাশে আগেও ছিল আগামী দিনেও থাকবে। আপনারা যে কোন প্রয়োজনে হাত বাড়ালেই আমি আমার হাত প্রসারিত করবো। তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামের বৈরী পরিবেশ থেকে উত্তোরণ ও স্থায়ী শান্তি প্রতিষ্ঠা করতে হলে শিক্ষার্থীদের স্বশিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। মানসম্মত শিক্ষা নিশ্চিত করা গেলেই এখানে আর জাতিগত বিভেদ-বৈষম্য থাকবেনা।

এ সময় তিনি বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম সম্প্রসারণের জন্য মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গকুলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বীরলাল ত্রিপুরা ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি বিবেন্দ্র ত্রিপুরার হাতে ১০ বান্ডিল ঢেউটিন ও নগদ ৩০ হাজার টাকার অনুদান প্রদান করেন।

এর আগে তিনি বিদ্যালয়ে পৌছলে বিদ্যালয়ের পক্ষ থেকে উত্তরীয় পড়িয়ে স্বাগত জানানো হয়। এর পর স্থানীয়দের পরিবেশনায় সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন অতিথিবৃন্দ।

এরপর তিনি সিসকবাড়ী সেনা ক্যাম্পে দিনব্যাপী ওয়ান স্টপ সার্ভিস কার্যক্রমের উদ্বোধন করেন। ওয়ান স্টপ সাভিস কার্যক্রমের আওতায় সেখানে হত-দরিদ্র মানুষের মাঝে চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ প্রদান, গবাদি-পশুর চিকিৎসা ও কৃষি ও মৎস্য চাষ বিষয়ক সেবা প্রদান করা হবে বলে নিশ্চিত করেছেন সিসকবাড়ী ক্যাম্প কমান্ডার মেজর মোহাম্মদ সাফায়েত মাহমুদ।

এ সময় মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো. জিল্লুর রহমান পিএসসি-জি, মেজর মোহাম্মদ সাফায়েত মাহমুদ, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা প্রমূখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + 16 =

আরও পড়ুন