নাইক্ষ্যংছড়িতে ৪৭ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন পার্বত্যমন্ত্রী

‘পাহাড়ে সাধারণ মানুষের উন্নয়নে ব্যাপক কাজ করছে সরকার’

fec-image

বর্তমান সরকার পাহাড়ে সাধারণ মানুষের উন্নয়নে ব্যাপক কাজ করছে। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকারকে সহযোগিতা করা আমাদের সবার কর্তব্য বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকাল ১১টায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের অলীক্ষ্যং এলাকায় বান্দরবান এলজিইডি ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ৪৭ কোটি টাকা ব্যয়ে ৬টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তুর স্থাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

পার্বত্যমন্ত্রী বলেন, ‘পার্বত্য জেলার দুর্গম পাহাড়ি বাইশারী অলীক্ষ্যং এলাকায় যোগাযোগ, স্বাস্থ্য ও বিদ্যুৎসহ বিভিন্ন খাতে উন্নয়নের জোয়ার বইছে, আর এর সুফল পাচ্ছেন স্থানীয় জনগণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানেই এ উন্নয়ন সম্ভব হয়েছে।’

প্রকল্প গুলোর মধ্যে বান্দরবান এলজিইডির ৪৬ কোটি ৩২ লাখ ৭৬ হাজার টাকা এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ৩২ লাখ টাকার প্রকল্প রয়েছে।

এসব প্রকল্প উদ্বোধন শেষে বাইশারী ইউনিয়নে আলীক্ষ্যং পুলিশ ক্যাম্প মাঠে জনসাধারণের সাথে মতবিনিময় সভায় যোগ দেন মন্ত্রী।

পার্বত্যমন্ত্রী মতবিনিময় সভা শেষে অসহায় দুস্থ মানুষের মাঝে কম্বল, সৌর বিদ্যুৎ, ছাগল ও কৃষকদের ধানের বীজ বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত সচিব মোহাম্মদ নুরুল আলম চৌধুরী ভাইস চেয়ারম্যান পার্বত্য চটগ্রাম উন্নয়ন বোর্ড, মোহাম্মদ হারুন-আর রশীদ উপসচিব সদস্য বাস্তবায়ন ও প্রকল্প পরিচালক সোলার প্রকল্প পার্বত্য চট্রগ্রাম উন্নমন বোর্ড, ডা: শেখ সাঈদী বান্দরবান অতিরিক্ত জেলা প্রসাশক, বান্দরবান জেলা পরিষদ সদস্য লক্ষ্মীপদ দাস, সদস্য মোজাম্মেল হক বাহাদুর, জিয়াউল ইসলাম মজুমদার নির্বাহী প্রকৌশলী এলজিইডি, বান্দরবান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের প্রকল্প নির্বাহী প্রকৌশলী ইয়াছির আরাফাত, নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মো. শফিউল্লাহ প্রমুখ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উন্নয়ন, নাইক্ষ্যংছড়ি, পার্বত্যমন্ত্রী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন