পাহাড় ধসে ২ রোহিঙ্গা নিহত

fec-image

উখিয়া ও টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে পৃথক পাহাড় ধসের ঘটনায় নারীসহ ২ রোহিঙ্গা নিহত হয়েছে। প্রবল বর্ষণে শনিবার (৫ জুন) সকালে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উখিয়ার ময়নার ঘোনা ১২ নম্বর ক্যাম্পের রফিক উল্লাহ ( ৩২)। তিনি ৭ নম্বর জে ব্লকের অছিউর রহমানের পুত্র। অপরজন টেকনাফ চাকমারকুল ২১ নম্বর ক্যাম্পের নুর হাসিনা (২০)। তিনি ব্লক-এ এর ১৮ নম্বর বাড়ির শাকের আহমদের স্ত্রী ।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) এর অতিরিক্ত পুলিশ সুপার খোন্দকার আশফাকুজ জামান বলেন, পাহাড় ধসের ঘটনায় নিহত রোহিঙ্গা নাগরিককে উদ্ধার করা হয়েছে ।

এপিবিএন সূত্রে জানা গেছে, পাহাড়ের মাটি খনন করতে গিয়ে রফিক উল্লাহ মাটিতে চাপা পড়ে। খবর পেয়ে দায়িত্বরত এপিবিএন পুলিশ সদস্যরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে মাটি চাপা পড়া অবস্থায় রোহিঙ্গা রফিকুল্লাহর মৃতদেহ উদ্ধার করে।

অপরদিকে চাকমারকুল রোহিঙ্গা ক্যাম্পে অতি বর্ষণে পাহাড় ধ্বসে গিয়ে রোহিঙ্গা নারী নুর হাসিনা মাটি চাপা পড়লে ১৬ এপিবিএন সদস্যরা তাকে উদ্ধার করে ক্যাম্পের সেভ দ্যা চিল্ড্রেন হাসপাতালে নিয়ে গেলে রোহিঙ্গা মহিলাকে মৃত ঘোষণা করা হয়।

১৪ এপিবিএন অধিনায়ক মোহাম্মদ নাঈমুল হক জানান, আইনগত প্রক্রিয়া শেষ করে নিহত রোহিঙ্গাদের লাশ তাদের আত্মীয়-স্বজনদেরকে হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নিহত, পাহাড় ধস, রোহিঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + fifteen =

আরও পড়ুন