পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কাজ করে যাচ্ছে সরকার : দীপংকর তালুকদার

fec-image

রাঙ্গামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে প্রত্যন্ত অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার। এরই অংশ হিসেবে স্বাস্থ্য বিভাগের এ অবকাঠামোগত উন্নয়ন।

তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য এ সরকার জনবান্ধব। এজন্যে সাধারণ মানুষের উপকারের জন্য প্রতিটি উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্স, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মন্দির, গীর্জা ও সামাজিক প্রতিষ্ঠানের উন্নয়ন কাজ অব্যাহত রয়েছে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সকালে বিলাইছড়ি উপজেলা সদরে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে ৫০ শয্যাবিশিষ্ট তিন তলা হাসপাতাল ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, বিলাইছড়ি উপজেলার স্বাস্থ্যবিভাগের জনবল পূরণ এবং ওয়াটার এম্বুলেন্স প্রদানের বিষয়টি সক্রিয় বিবেচনায় রয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে কর্তব্যরত ডাক্তার-নার্সদের নিজ নিজ দায়িত্ব পালন, উপস্থিত সকলকে স্বাস্থ্যবিধি অনুসরণ এবং সাধারণ মানুষকে এ বিষয়ে সচেতন করার অনুরোধ জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন,রাঙ্গামাটি জেলার সিভিল সার্জন ডাঃ বিপাস খীসা, বিলাইছড়ি জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল কামাল হোসেন পাশা, বিলাইছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান বিরোত্তম তঞ্চঙ্গ্যা, উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য রেমলিয়ানা পাংখোয়া,
স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রশ্মি চাকমা, স্বাস্থ্য অধিদপ্তরের সহকারি প্রকৌশলী মেহেদি হাসান এবং বিলাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার, নার্স, টেকনিসিয়ান ও কর্মচারীবৃন্দ।

উল্লেখ্য, তিন তলাবিশিষ্ট হাসপাতালটি নির্মাণে ব্যয় হয় ১৬ কোটি ২৪ লক্ষ টাকা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: দীপংকর তালুকদার, রাঙ্গামাটি, স্বাস্থ্য বিভাগ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × five =

আরও পড়ুন