রাঙামাটি কলেজে পিসিসিপির ভর্তি সহায়তা কার্যক্রমে পিসিপির বাধা

fec-image

পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি) রাঙামাটি সরকারি কলেজ শাখার উদ্যােগে একাদশ শ্রেণীতে সাধারণ শিক্ষার্থীদের ভর্তি সহায়তা কার্যক্রমে বাধা প্রদান করে পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)।

জানা যায়, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি) রাঙামাটি সরকারি কলেজ শাখার পক্ষ থেকে একাদশ শ্রেণীতে ভর্তি সহায়তায় শিক্ষার্থীদের জন্য কলেজ ক্যাম্পাসে তথ্য সেবা ডেক্স স্থাপন করেছিলো।

বুধবারও (২৫ জানুয়ারি) সরকারি কলেজে সাধারণ নবীন শিক্ষার্থীদের ভর্তি সহায়তার বিষয়ে কলেজ ক্যাম্পাসে কার্যক্রম পরিচালনা করে নেতাকর্মীরা।

এসময়ে কলেজ প্রাঙ্গণে সকাল থেকে কার্যক্রম শুরু করে দুপুরে শেষ করে কলেজ ক্যাম্পাসে সামনে ছাত্র পরিষদের নেতাকর্মীরা ব্যানার নিয়ে ছবি তোলার সময় পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) সভাপতি সুমন চাকমার নেতৃত্বে কয়েকজন এগিয়ে এসে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ এর নেতাকর্মীদের বাধা প্রদান করে। এসময় পিসিপি’র নেতৃবৃন্দ হুমকি দিয়ে বলে সরকারি কলেজে ছাত্র পরিষদ কোন কার্যক্রম চালাতে পারবে না। পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ রাঙামাটি সরকারি কলেজ কমিটির আহ্বায়ক মো. শহিদুল ইসলামকে শাসিয়ে বলে কলেজে ছাত্র পরিষদের কোন সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করতে পারবে না। পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের কার্যক্রম করলে কলেজের বাহিরে করতে হবে। এসময় খবর পেয়ে তাৎক্ষনিক জেলা সভাপতি মো. হাবীব আজম কলেজ প্রাঙ্গনে ছুটে গিয়ে বিষয়টি সম্পর্কে জানতে চাইলে পিসিপি সভাপতি এই সময়ে হুমকি দিয়ে বলেন আজকে ভালোভাবে বলেছি সামনে থেকে আর ভালোভাবে বলবো না।

তখন প্রতিউত্তরে ছাত্র পরিষদের নেতা হাবীব আজম বলেন, পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) একটি সন্ত্রাসী সংগঠন হয়ে তারা যদি ক্যাম্পাসে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করতে পারে, তাহলে পার্বত্য চট্টগ্রামের সকল সম্প্রদায়ের প্রতিনিধিত্বকারী ছাত্র সংগঠন পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কেন সাংগঠনিক কার্যক্রম চালাতে পারবে না? একই কলেজে পৃথক আইন চলতে পারে না, সকলের জন্য সমান অধিকার নিশ্চিত করতে হবে। অন্যথায় পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কাউকে ছাড় দিবে না।

এসময় পাহাড়ি ছাত্র পরিষদ কর্তৃক আজকে ভর্তি সহায়তা কার্যক্রমে বাধা দেওয়ায় পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পিসিপি, পিসিসিপি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন