‘পুতুল’ আর তার মায়ের আজীবন লঞ্চ ভাড়া ফ্রি

fec-image

অনেক ঘটনা মানুষের মনে আনন্দ দেয়, মনকে উৎফুল্ল করে। এতদিন আমরা বিমান যাত্রীর কথা শুনেছি; বিমানে কোন মা শিশু জন্ম দিলে শিশুর আজীবন ভাড়া ফ্রি (মওকুফ) করার ঘোষণা দেয় কোনো কোনো বিমানপরিবন কর্তৃপক্ষ।

তবে এইবার বিমানে নয়, রাঙামাটির বরকল উপজেলায় লঞ্চে ঘটেছে এই ধরনের ঘটনা।

সোমবার (৭ সেপ্টেম্বর) বরকল উপজেলার গুরুস্থান এলাকা থেকে এক সন্তান সম্ভবা নারী তার স্বামীকে নিয়ে এমএল সফি নামের একটি লঞ্চযোগে রাঙামাটি শহরের উদ্দেশ্যে যাত্রা করেন। পথিমধ্যে দুপুর সাড়ে ১২টার দিকে হঠাৎ করে ওই নারীর লঞ্চের মধ্যে প্রসব বেদনা শুরু হয় এবং এর কিছুক্ষণ পর সুস্থ্ অবস্থায় এক কন্যা শিশুর জন্ম দেন তিনি। এই ঘটনা জানাজানি হলে লঞ্চের যাত্রীরা আনন্দ উল্লাস করেন।

এদিকে ঘটনাটি জানাজানি হলে লঞ্চ ঘাটে ফিরার পর পরই রাঙামাটির লঞ্চ মালিকরা ওই শিশুটিকে দেখতে ছুটে যান এবং শিশুটিকে কোলে তুলে নেন। তারা সকলে মিলে শিশুটির নাম রাখেন ‘পুতুল।পুতুল এবং তার মায়ের জন্য তৎক্ষণিকভাবে আজীবন লঞ্চ ভাড়া মওকুফের সিদ্ধান্ত জানান মালিক পক্ষ। এ সময় পুতুলে মায়ের হাতে উপহার সামগ্রীও তুলে দেন তারা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল যাএী পরিবহন সংস্থা রাঙামাটি জোন এর চেয়ারম্যান মঈন উদ্দীন সেলিম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আসলে এই ধরনের ঘটনা সত্যিই মনকে পুলকিত করে। আমরা শিশু এবং তার মায়ের জন্য আজীবন ভাড়া মওকুফ করে দিয়েছি। তারা যতদিন লঞ্চযোগ চলাচল করবে ততদিন তাদের কাছ থেকে কোন সময় ভাড়া আদায় করা হবে না।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অভ্যন্তরীণ নৌ চলাচল যাএী পরিবহন সংস্থা, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + seven =

আরও পড়ুন