সড়ক ডাকাতি বন্ধে পুলিশকে কঠোর হতে হবে : এমপি কমল

fec-image

কক্সবাজারের রামুর ঈদগড়-ঈদগাঁও সড়কে ডাকাতি অপহরণ ও ডাকাতের হামলায় হতাহতের ঘটনায় আতংকিত ঈদগড়বাসীর সাথে মতবিনিময় করেছেন-কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল ও কক্সবাজারের পুলিশ সুপার হাসানুজ্জামান পিপিএম।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) সকাল ১১টায় ঈদগড় ইউনিয়ন পরিষদ মাঠে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, ঈদগড় ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমদ ভুট্রো। বিশেষ অতিথি ছিলেন- রামু থানার অফিসার ইনচার্জ কেএম আজমিরুজ্জামান ও রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে এমপি সাইমুম সরওয়ার কমল বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় ঈদগড়-ঈদগাঁহ-বাইশারী সড়ককে ডাকাত-সন্ত্রাসীদের কবল থেকে মুক্ত করা হবে। সড়কে ডাকাত প্রতিরোধে পুলিশ সদস্যদের কঠোর ভূমিকা পালন করতে হবে। চোর-ডাকাত-সন্ত্রাসমুক্ত ঈদগড় উপহার দিতে সরকার করণীয় সবকিছু করবে। জনগণের নিরাপত্তা বিঘ্নিত করার মতো কোন ঘটনা ঘটলে কাউকে ছাড় দেয়া হবে না। তিনি ডাকাতের কবলে নিহত সংগীত শিল্পী জনি ও দিন মজুর কালুর হত্যাকারিদের অবিলম্বে গ্রেফতারের জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেন।

পুলিশ সুপার হাসানুজ্জামান পিপিএম বলেন- ঈদগড়-ঈদগাঁও সড়কে ডাকাতি ও অপহরণ বন্ধে পুলিশ আন্তরিক। এ জন্য পরিবহণ সংগঠন, জনপ্রতিনিধিসহ সকলের সহযোগিতা প্রয়োজন। তিনি ডাকাত- অপহরণকারিদের অবস্থানসহ গোপনীয় তথ্য পুলিশকে দিয়ে এলাকাকে অপরাধমুক্ত করতে সবার সহযোগিতা কামনা করেন। পুলিশ সুপার হাসানুজ্জামান পিপিএম-সহসা শিল্পী জনি দে ও কালু হত্যাকান্ডের রহস্য উন্মোচরণ করে দোষীদের আইনের আওতায় আনার ঘোষণা দেন।

এছাড়াও সভায় এমপি কমল-ঈদগড়-ঈদগাঁও সড়কে পুলিশী টহল জোরদার করার জন্য ঈদগড় পুলিশ ক্যাম্পে ব্যক্তিগত তহবিল থেকে ২টি মোটর সাইকেল প্রদান করার ঘোষণা দেন। তিনি বলেন-নিহত সংগীত শিল্পী জনি দের পরিবারকে প্রধানমন্ত্রী ৫ লক্ষ টাকা অনুদান দিয়েছেন। একই ঘটনায় ডাকাতের কবলে নিহত মো. কালুর পরিবারকেও প্রধানমন্ত্রী অনুদান দেবেন।

সভায় স্থানীয়দের মধ্যে বীর মুক্তিযুদ্ধা নুরুল ইসলাম বাঙ্গালী, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক রেজা, মেম্বার শাহাজাহান. মাস্টার বদরুদ্দীন, মৌলনা ছৈয়দুল হক, ডা. ইব্রাহীম বাবুল, সাংবাদিক কামাল শিশির ও সোনা মিয়া প্রমুখ বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + five =

আরও পড়ুন