পুলিশকে জনগণের দোরগোড়ায় পৌঁছাতে হবে : রাজস্থলী উপজেলা পরিষদ চেয়ারম্যান

fec-image

মুজিববর্ষের মূলমন্ত্র কমিউনিটি পুলিশিং সর্বত্র এ প্রতিপাদ্য বিষয় নিয়ে সারা দেশের ন্যায় রাজস্থলীতে পালন হল কমিউনিটি পুলিশিং ডে। শনিবার (৩১ অক্টোবর) সকাল ১০টায় রাজস্থলী থানা কমপ্লেক্স থেকে শুরু করে একটি বর্ণাঢ্য র‍্যালি উপজেলা চত্বর ঘুরে বিভিন্ন দিক প্রদক্ষিণ করে র‍্যালিটি হল রুমে এসে শেষ হয়।

পরে থানা অফিসার ইনচার্জ মফজল আহমদ খানের সভাপতিত্বে ওসি তদন্ত সৈয়দ ওমরের উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা। এতে বিশেষ অতিথি ছিলেন, পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, প্রাথমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ, রাজস্থলী রেন্জ কর্মকর্তা কাইয়ুম হোসেন নিয়াজীসহ থানা পুলিশ সদস্য, স্থানীয় চেয়ারম্যান, মেম্বার হেডম্যান, কার্বারী রাজনৈতিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি বলেন, পুলিশকে জনগণের দোড়গোড়ায় পৌঁছাতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত ইচ্ছা ও অনুপ্রেরণায় বাংলাদেশকে দুর্নীতি ও মাদকমুক্ত করতে কাজ করছি আমরা সবাই। সবার আগে পুলিশ হবে দুূনীতিমুক্ত, মাদকমুক্ত। দুর্নীতিতে ও মাদকের বিরুদ্ধে সরকারের অবস্থান ‘জিরো টলারেন্স”।

তিনি আরও বলেন, অপরাধী যেই হোক, কাউকে ছাড় দেওয়া যাবে না। অপরাধ করলে থাকে সাজা পেতেই হবে। এ ধরণের অপরাধ করে কেউ পার পাবে না। আমরা চাই মাদক মুক্ত সমাজ, সন্ত্রাস মুক্ত দেশ। অপরাধী যত ক্ষমতাবান হোক না কেন কাউকে ছাড় দেয়া হবে না।

সভাপতির বক্তব্যে ওসি মফজল আহমদ খান বলেন, রাজস্থলীতে জনগণের নিরাপত্তা ও আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশ অঙ্গীকারবদ্ধ মাদক, ইভটিজিং ধর্ষন প্রভৃতির মত সামাজিক সমস্যা রোধকল্পে প্রয়োজনে পুলিশকে সহযোগিতা করুন। যে কোন ঘটনা ঘটার সাথে সাথে নিকটস্থ থানাকে জানানোর পাশাপাশি প্রয়োজনীয় তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করার জন্য সবাই কে আহবান জানান।

পুলিশের সেবাকে জনগণের দৌঁড়গোড়ায় পৌঁছে দেয়া পুলিশের সেবাকে অধিকতর গতিশীল কার্যকর এবং পুলিশের কার্যক্রমের সাথে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধির জন্য রাজস্থলী উপজেলায় থানার অধীনে তিনটি বিট পুলিশিং কার্যক্রম শুরু করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কমিউনিটি পুলিশিং ডে, পুলিশ, রাজস্থলী উপজেলা পরিষদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 − 2 =

আরও পড়ুন