পৃথিবীর কোন ধর্ম দুষ্কৃতকারীকে সমর্থন করে না- লে. কর্নেল রুবাইয়াৎ

fec-image

পৃথিবীর কোন ধর্ম সমাজে দুষ্কৃতকারীকে সমর্থন করে না বলে মন্তব্য করেছেন নানিয়ারচর জোন (১০ বীর) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এসএম রুবাইয়াৎ হুসাইন (পিএসসি)। নানিয়ারচর উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত সামাজিক সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকালে উপজেলা পরিষদ সংলগ্ন ছায়ামঞ্চে এ সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি আরো বলেন, সামাজিক সম্প্রীতির জন্য পারিবারিক শিক্ষাটা জরুরি। আভিভাবকদেরকে এবিষয়ে ভূমিকা রাখতে হবে। বাংলাদেশের সংবিধান অনুযায়ী আমরা ধর্ম নিরপেক্ষ দেশে বাস করছি। যেখানে অন্য ধর্মের প্রতি সম্মান রেখে নিজের ধর্ম পালনের সুযোগ রয়েছে।

নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার মো. ফজলুর রহমানের সভাপতিত্বে এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা, ভাইস চেয়ারম্যান মো. নুর জামাল হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, নানিয়ারচর সদর ইউনিয়ন চেয়ারম্যান বাপ্পি চাকমা, থানার অফিসার ইনচার্জ সুজন হালদার, স্বাস্থ্য কর্মকর্তা ডা. নূয়েন খীসা ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল ওহাবসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, হেডম্যান-কার্বারি, বিভিন্ন ধর্মীয় প্রতিনিধি এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সভায় বক্তারা পারষ্পারিক সংবেদনশীলতা, পারষ্পারিক সম্প্রীতি, অন্যের মতামতকে প্রধান্য দেওয়া, প্রতিটি ধর্মের প্রতি সম্মান প্রদর্শন করাসহ শান্তি শৃঙ্খলা ও উন্নয়নে সামাজিক সম্প্রীতির গুরুত্ব বিষয়ে বক্তব্য দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − five =

আরও পড়ুন