পেকুয়ায় তৃতীয়বারের মতো চেয়ারম্যান নির্বাচিত মোহাম্মদ শাফায়াত

fec-image

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে কক্সবাজারের পেকুয়া উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২১ মে) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। পরে গণনা শেষে ফলাফল ঘোষণা করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম।

এসময় বেসরকারিভাবে ঘোড়া প্রতীক নিয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ঘোড়া প্রতীকের প্রার্থী বিএনপি থেকে সদ্য বহিস্কৃত সাবেক দুইবারের সফল উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ শাফায়াত আজিজ রাজু। এছাড়াও ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তালা প্রতীকের প্রার্থী সদর ইউপির সাবেক সফল প্যানেল চেয়ারম্যান মাহাবুল করিম এবং মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কলসি প্রতীকের প্রার্থী ইয়াসমিন সুলতানা ।

মঙ্গলবার (২১ মে) ভোটগ্রহণ শেষে সহকারী রিটার্নিং কর্মকর্তা সন্ধ্যায় উপজেলা পরিষদের হলরুমে ফলাফল ঘোষণা শেষে বেসরকারিভাবে এ তিনজনকে বিজয়ী ঘোষণা করেন ।

এতে ঘোড়া প্রতীক নিয়ে বিএনপি থেকে সদ্য বহিস্কৃত সাবেক দুই বারের সফল উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ শাফায়াত আজিজ রাজু ২২৯৬১ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রুমানা আক্তার আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ১৮১৮৭ ভোট, ড.আশরাফুল ইসলাম সজিব (দোয়াত কলম) ৬১৬৯ ভোট, আবুল কাশেম (মোটরসাইকেল) পেয়েছেন ৬৭৬৩ ভোট, এস এম গিয়াস উদ্দিন (টেলিফোন প্রতীক) ৪৮৯ ভোট। আর ৪৭৭৪ ভোটের ব্যবধানে উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে বিজয়ী হন তিনি। এছাড়া এবার তিনি তৃতীয়বারের মত নির্বাচিত হয়েছেন।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) মাহাবুুবুল করিম (তালা) ২০ হাজার ৭৯ পেয়েছেন -তার নিকটতম প্রার্থী আজিজুল হক (টিউবওয়েল) ১৫ হাজার ৫২ পেয়েছেন, নাছির উদ্দীন বাদশা (মাইক) ১০ হাজার ৫৫৪, মমতাজুল ইসলাম (চশমা) ৬৭২৬ পেয়েছেন, সাহাব উদ্দিন (উড়োজাহাজ) ১৯৭০ ভোট পেয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ইয়াসমিন সুলতানা (কলসী) ৩৬ হাজার ৮৩২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রার্থী আজমীর নুরে জন্নাজ চুন্নি (হাঁস) ৮ হাজার ৮০ পেয়েছেন, উম্মে কুমসুম মিনু (ফুটবল) ৩ হাজার ৭৫৯ পেয়েছেন, রাজিয়া সোলতানা (প্রজাপতি) ৫ হাজার ৬৯৬ পেয়েছেন ।

এক প্রতিক্রিয়ায় বেসরকারিভাবে ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচিত উপজেলা চেয়ারম্যান সাবেক দুই বারের সফল উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ শাফায়াত আজিজ রাজু বলেন, এ বিজয় পেকুয়ার সাধারণ জনগণের বিজয়। সকলকে সাথে নিয়ে পেকুয়াকে সাজাবো মডেলরূপে। আমি পেকুয়াবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি সাথে সাথে নির্বাচনে দায়িত্বরত সকলের প্রতি কৃতজ্ঞ। নির্বাচন কমিশন ও জেলা এবং উপজেলা প্রশাসন একটি সুষ্ঠু শান্তিপূর্ণ এবং ফিয়ার নির্বাচন উপহার দিয়েছেন তার জন্য তাদের প্রতি কৃতজ্ঞ।

উল্লেখ্য যে, পেকুয়া উপজেলার মোট ভোটারের সংখ্যা রয়েছে ১ লাখ ৩৫ হাজার ৩০০জন। তার মধ্যে পুরুষ ৭৩ হাজার ৯৯৪ ও মহিলা ভোটার ৬১ হাজার ৩০৬ জন। মোট কেন্দ্র ৪৪টি, ভোট কক্ষ ৩১৮ টি।

এ বিষয়ে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, কোন অপ্রীতিকর ঘটনা ছাড়ায় সুষ্ঠু, শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন