পেকুয়ার মগনামায় ২০৬৪ হতদরিদ্র পরিবারের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান

fec-image

কক্সবাজারের পেকুয়ার মগনামায় ২০৬৪ টি হতদরিদ্র পরিবারের মাঝে ১১ লাখ ৭৮ হাজার টাকা নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। আসন্ন ঈদ-উল ফিতর উপলক্ষে বিশেষ ভিজিএফ’র আওতায় চাউলের পরিবর্তে নগদ অর্থ প্রদান করা হয়েছে।

এছাড়া ৫৫৫টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর প্রনোদনা দেয়া হয়েছে। বৃহস্পতিবার (৬ মে) বেলা ১২টার দিকে মগনামা ইউপি কার্যালয় মাঠে এ কাজের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোতাছেম বিল্যাহ। এ সময় ইউপি চেয়ারম্যান শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিমসহ ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।

জানা যায়, ঈদ উপলক্ষে মগনামা ইউপিতে সরকারের প্রদত্ত বিশেষ ভিজিএফের আওতায় ২০৬৪টি হতদরিদ্র পরিবারকে বাছাই চুডন্ত করা হয়। বিধবা, স্বামী পরিত্যক্তা, প্রতিবন্ধী, আশ্রয়ন কেন্দ্রে থাকা হতদরিদ্র, সাবমেরিন নৌঘাটি স্থাপন সংলগ্ন উচ্ছেদ হওয়া পরিবার এর আওতায় আনা হয়। এবারে সরকার ভিজিএফের ত্রান খাদ্য শস্য (চাউল) এর পরিবর্তে নগদ টাকা হাতে তুলে দিয়েছেন। প্রধানমন্ত্রীর প্রনোদনার আওতায় ৫৫৫টি পরিবার ও ভিজিএফ’র আওতায় প্রত্যেক পরিবারকে ৪৫০ টাকা করে মোট ১১ লাখ ৭৮ হাজার টাকা প্রদান করা হয়।

ইউপির চেয়ারম্যান শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিম জানায়, এক সপ্তাহ পরেই ঈদ। চেক পেয়েছি।সরকারের বরাদ্দকৃত টাকা এখনো আমার হাতে আসেনি। নিজ পকেট থেকে জনগনের জন্য টাকা বিলি করে দিচ্ছি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পেকুয়া, মগনামা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + four =

আরও পড়ুন