parbattanews

পেকুয়ায় অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই

কক্সবাজারের পেকুয়ায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন গেলে দুই ভাইয়ের বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার (১৪ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে উপজেলার সদর ইউনিয়নের ছিরাদিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাহেদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয়রা জানান, ছিরাদিয়া এলাকার মৃত মোস্তাক আহমদের দুই ছেলে কামাল হোসেন ও আক্তার হোসেনের বাড়িতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগে। পরে আগুনের লেলিহান শিখা ঘরের চারপাশে ছড়িয়ে মুহূর্তের মধ্যে বাড়িটি সম্পন্ন পুড়ে যায়।

আগুনের তীব্রতা ভয়াবহ হওয়ায় স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেও ব্যর্থ হয়। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে যাওয়ার আগেই বাড়িটি পুড়ে ছাই হয়ে যায়।

কামাল হোসেনের স্ত্রী খালেদা বেগম জানায়, বাড়ির আঙ্গিনায় কাজে ব্যস্ত ছিলাম। হঠাৎ ঘরে আগুন ধরে যায়। অগ্নিকাণ্ডে আসবাবপত্র, ধান ও স্বর্ণালংকার পুুড়ে গিয়েছে। এতে প্রায় ৮ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

বিদ্যুতের শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবার।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাহেদুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারকে শুকনো খাবার সহায়তা প্রদান করা হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তা দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

Exit mobile version